আজ খবর ডেস্ক:
রাষ্ট্রপতি ইস্যুতে বিতর্ক শেষ হয়েও যেন শেষ হচ্ছে না!
BJP vs TMC দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu) সম্পর্কে রাজ্যের কারা প্রতিমন্ত্রী তথা তৃণমূল বিধায়ক অখিল গিরির (Akhil Giri) মন্তব্য নিয়ে সরগরম সব মহল। এবার আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himant Biswa Sharma) এই পরিপ্রেক্ষিতে কটাক্ষ ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দিকে।

যদিও অখিল গিরি ইতিমধ্যেই তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের আগে এই বিতর্ককে সামনে রেখে পথে নেমে আন্দোলন শুরু করে দিয়েছে বঙ্গ বিজেপি (BJP Bengal)। BJP vs TMC
হিমন্ত বিশ্ব শর্মা রবিবার সংবাদ মাধ্যমে এই প্রসঙ্গে বলেন, বাংলার মুখ্যমন্ত্রীর উচিত তৃণমূল মন্ত্রিসভার এই মন্ত্রীর বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া।

আসামের মুখ্যমন্ত্রী বলেন, “সবাই মনে করেন অখিল গিরি ইচ্ছাকৃতভাবে এই বক্তব্য রেখেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া।” এমনকী, হিমন্ত বলেন “আসামের আদিবাসীরাও বাংলার ওই মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তবে তাঁর বিরুদ্ধে কঠোর অবস্থান বা শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া মুখ্যমন্ত্রীর দায়িত্ব।”

BJP vs TMC প্রসঙ্গত, বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি (Locket Chatterjee) বলেছিলেন “মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত ওই মন্ত্রীকে বরখাস্ত করা। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে একজন মহিলা হওয়া সত্ত্বেও তাঁর দলের নেতা আমাদের দেশের সর্বোচ্চ চেয়ারে বসে থাকা একজন আদিবাসী মহিলাকে অপমান করেছেন। কিন্তু ক্ষমা চেয়ে কোনও বিবৃতি দেননি। উত্তর প্রদেশের একজন মহিলার সঙ্গে জড়িত একটি ঘটনা হলে, তিনি একটি মোমবাতি মিছিল করার জন্য এমপি এবং বুদ্ধিজীবীদের একটি দল পাঠাতেন। অবিলম্বে বাংলার মুখ্যমন্ত্রীর উচিত অখিল গিরিকে বরখাস্ত করা।”

যদিও পরে সর্বসমক্ষে অখিল গিরি নিজের বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করে বলেছিলেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মন্তব্যের বিরোধিতায় জবাব দিতে গিয়ে মাথা গরম করে তিনি এই কথা বলে ফেলেছিলেন।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও সমাজ মাধ্যমে পোস্ট করে জানিয়ে দেওয়া হয় অখিল গিরির এই মন্তব্য কোন ওভাবেই দল সমর্থন করে না।

তবে বঙ্গ রাজনীতির এই বিষয়টি নিয়ে আসামের মুখ্যমন্ত্রীর মন্তব্য গোটা পরিস্থিতিকে আরও খানিকটা জটিল করে তুলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *