আজ খবর ডেস্ক:
বুধবার থেকেই আরও বাড়াবাড়ি হয়েছিল ঐন্দ্রিলার (Aindrila Sharma)। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ায় ঐন্দ্রিলার শারীরিক অবস্থার অবনতি হয়। তার পর থেকে তিনি ভেন্টিলেশনেই রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। হাসপাতাল সূত্রে খবর, ঐন্দ্রিলার শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল হয়নি। বরং, আগের থেকেও খানিকটা সঙ্কটজনক। প্রথম থেকেই তাঁকে ‘সিপিআর’ (CPR) দেওয়া হয়েছে।


বৃহস্পতিবার রাতে হাসপাতাল সূত্রে জানা যায়, ঐন্দ্রিলার রক্তচাপ ওঠানামা করছে। সংক্রমণের জন্য বাড়ানো হয়েছে অ্যান্টিবায়োটিকের মাত্রা। চোখ খোলেননি তিনি। এমনকী মুখের কোনও প্রতিক্রিয়া পর্যন্ত নজরে আসছে না। শরীর সম্পূর্ণ অসাড়। শহরের এক সরকারি এবং বেসরকারি হাসপাতালের স্নায়ুরোগ চিকিৎসকরা দেখে গিয়েছেন অভিনেত্রীকে Aindrila Sharma।

প্রসঙ্গত, গত বুধবার পরপর দু’বার হৃদরোগে আক্রান্ত (Multiple Cardiac Arrest) হওয়ার পর এখনও পর্যন্ত সেভাবে কোনও উন্নতি হয়নি লড়াকু অভিনেত্রীর Aindrila Sharma।
হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর এখনও পর্যন্ত তেমন ভাবে উন্নতি হয়নি ঐন্দ্রিলার।

বৃহস্পতিবার রাতে পাওয়া তথ্য অনুযায়ী, গ্লাসগো কোমা স্কোর স্কেলের (Glasgow Coma Score Scale) রিপোর্ট ও ভাল নয় ঐন্দ্রিলা শর্মার। কোনও রোগীর মান নির্ধারিত হয়, চোখের নড়াচড়া, অঙ্গ সঞ্চালনা, মৌখিক প্রতিক্রিয়ার ভিত্তিতে। Aindrila Sharma ঐন্দ্রিলার E1VtM1 অর্থাৎ গ্লাসগো কোমা স্কেল-র মাত্রা ৩। একজন সুস্থ মানুষের গড়ে গ্লাসগো কোমা স্কেল-র মাত্রা থাকা উচিত ১৫-র মধ্যে। সেই হিসাবে ঐন্দ্রিলার শরীরে এই মাত্রা অনেকটাই কম।


চিকিৎসা শুরু হওয়ার পর ক্রমশ সংক্রমণ (Infections) বাড়তে শুরু করে ঐন্দ্রিলার শরীরে। ব্রেন স্ট্রোকের চিকিৎসা শুরুর পর একাধিকবার হৃদরোগেও আক্রান্ত হন অভিনেত্রী। ফলে চিন্তা বাড়তে শুরু করে চিকিৎসকদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *