আজ খবর ডেস্ক:
Favourite Colour বেগুনি (Violet) কি আপনার প্রিয় রঙ? আপনার প্রিয় রং বেগুনি হলে আপনার ব্যক্তিত্ব কেমন? মনোবিজ্ঞান এই সম্পর্কে কী বলছে, জেনে নিন চট করে।


বেগুনি প্রিয় রঙ, এমন ব্যক্তিত্বের ধরণ:
সহানুভূতিশীল
কল্পনাপ্রবণ
স্বপ্নদ্রষ্টা
দূরদর্শী
স্বজ্ঞাত
সৃজনশীল
আবেগপ্রবণ
রহস্যময়
আধ্যাত্মিক
ট্রেন্ডসেটার

আপনার প্রিয় রঙ বেগুনি হলে কোন কাজগুলি আপনার জন্য ভাল?
১) চিত্রকর (Painter)
২) ঘর সজ্জা (Interior Designer)
৩) লেখক (Writer)
৪) ফ্যাশান ডিজাইনার (Fashion Designer)
৫) স্টাইলিস্ট (Stylist)
৬) আধ্যাত্মিক অনুশীলন (Religious)
৭) গ্রাফিক ডিজাইনার (Graphic Designer)
৮) সঙ্গীতজ্ঞ (Music Lover/ Singer)
৯) থেরাপিস্ট/ কাউন্সেলর (Therapist/ Councellor)
১০) অভিনেতা/অভিনেত্রী (Actor)

মনোবিজ্ঞান সম্পর্কিত একাধিক গবেষণা থেকে উঠে এসেছে এই সম্পর্কিত চমকপ্রদ তথ্য।
আপনার প্রিয় রং যদি বেগুনি হয়, আপনার ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি প্রকাশ করে যে আপনি সৃজনশীল, আবেগপ্রবণ এবং কল্পনাপ্রবণ। আপনি শৈল্পিক, চিন্তাশীল, শান্ত। আধ্যাত্মিক অনুশীলনের প্রতি আপনার আকর্ষণ থাকতে পারে।


আপনি জীবন, মৃত্যু, পুনর্জন্ম, শক্তি ক্ষেত্র, আরাস ইত্যাদির অর্থ সম্পর্কে কথা বলতে উপভোগ করতে পারেন। আপনি সহজে বাধা বা নেতিবাচক প্রভাব দ্বারা নিবৃত্ত হন না।
আপনি উৎসাহী এবং আবেগের সঙ্গে কথা বলতে পারেন। ফলে আপনি কিছু বললে সাধারণত সামনের মানুষ মনোযোগের সঙ্গে তা শোনেন। অর্থাৎ আপনি সুবক্তা। আপনি বিনা দ্বিধায় আপনার খাঁটি এবং আসল চিন্তা প্রকাশ করতে পারেন।

সম্পর্কের ক্ষেত্রে (Relationship), আপনি নিজেকে উপভোগ করতে পারেন এবং খাঁটি ও সৎ থাকতে পছন্দ করেন । আপনি আদতে স্বাধীন এবং অন্তর্দৃষ্টিপূর্ণ। আপনি আপনার সঙ্গীর চাহিদার প্রতি সংবেদনশীল। যাইহোক, এমন সময় আসবে যখন আপনি একা থাকতে চান বা আপনার নিজের ইচ্ছা এবং প্রয়োজনগুলির সঙ্গে কিছু সময় কাটাতে চান। আপনি আপনার সঙ্গীর জীবন, চাহিদা, আকাঙ্ক্ষা, স্বপ্ন, লক্ষ্য ইত্যাদি সম্পর্কে ভালভাবে অবহিত থাকতে চান। আপনার সঙ্গী বিরক্ত, দুঃখী বা আপনার কাছ থেকে কিছু লুকাচ্ছে কিনা! খুব সহজেই বুঝতে পারেন আপনি।

Favourite Colour কর্মক্ষেত্রে, আপনি অত্যন্ত সৃজনশীল। আপনি দল বা ভিড়ের মধ্যে ফিট করার বিষয়ে চিন্তা করেন না। আপনি নিজেকে নিয়ে বেশ খুশি থাকেন। নিজের চারপাশে থাকা লোকজনকে অনুপ্রাণিত করতে পেরে খুশি হন। আপনি তাঁদের জীবনে আপনার বুদ্ধির এক বা দুটি গোপন বিষয়েও জানাতে পারেন।
আপনি কর্মজীবনে অনেক উন্নতি করবেন যা আপনাকে সৃজনশীল এবং কল্পনাপ্রবণ স্বাধীনতা (Creative Job Satisfaction) দেয়।


আপনি আটকে থাকা রুটিনে 24/7 কাজ করতে পছন্দ করেন না। আপনাকে বেশ রহস্যময় মনে হতে পারে, এমনকী আপনার সহকর্মী বা বন্ধুরা আপনার সম্পর্কে অনেক কিছু জানেন না।
আপনার চরিত্রের একটি বিশেষ চৌম্বক শক্তি আছে, যা মানুষকে আপনার দিকে টানে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *