আজ খবর ডেস্ক:
Avatar2 ১৬ই ডিসেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পেয়েছে জেমস ক্যামেরনের (James Cameron) বহু প্রতীক্ষিত ছবি ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’ (Avatar: The Way of Water)। তবে তারপরেই ছড়িয়ে পড়েছে খারাপ খবর। অগ্রিম টিকিট বিক্রি হয়েছিল। বছরের শেষে লম্বা ইনিংস খেলতে তৈরি ছবি, এমনটাই ধারণা ছিল ফিল্ম ও বাণিজ্য বিশ্লেষকদের।
তবে আপাতত যা খবর, সেই গুড়ে বালি পড়েছে।

২০০৬ সাল থেকে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন দর্শকরা। নতুন প্রজন্মের মধ্যেও ছড়িয়ে গিয়েছিল সেই উন্মাদনা। অবশেষে মুক্তি পাচ্ছে জেমস ক্যামেরনের দ্বিতীয় ‘অবতার’। কল্পবিজ্ঞাননির্ভর মহাকাব্যিক ছবি। Avatar2
এমনকী এই ফ্র্যাঞ্চাইজ়ির পরবর্তী ছবি ‘অবতার ৩’ মুক্তির তারিখ ঠিক হয়ে আছে দু’বছর আগে থেকেই। ২০২৪ সালের ২০শে ডিসেম্বর মুক্তি পাবে তৃতীয় ‘অবতার’।

কিন্তু শুরু হতে না হতেই ৭০টি মাল্টিপ্লেক্সে শো বাতিল হল এই ছবির। মুম্বই (Mumbai) এবং চেন্নাইয়ের (Chennai) আশপাশের বেশ কিছু শহরে পরিস্থিতি একই রকম।
কারণ জানলে অবাক হতে হবে। কার্যত, টিকিট বিক্রি না হওয়ায় ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর সকাল এবং মাঝরাতের যাবতীয় শো বাতিল করা হয়েছে। ভোর ৪টে থেকে ৬টার মধ্যে দর্শক যে ‘অবতার’ জাতীয় হলিউড ছবি দেখতে আগ্রহী নন, তা বেশ বোঝা গিয়েছে বলেই জানান হলমালিকরা।

যদিও একই শো টাইমে ‘স্পাইডারম্যান— নো ওয়ে হোম’ (২০২১), ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ (২০২২), ‘ব্রহ্মাস্ত্র’ (২০২২) ভালই চলেছিল। সম্প্রতি ‘দৃশ্যম ২’ (২০২২)ও রমরমিয়ে চলছে মাঝরাত থেকে। কিন্তু একই স্লটে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর টিকিট প্রায় বিক্রি হয়নি বললেই চলে।

হলমালিকদের অধিকাংশের বক্তব্য, টিকিটের দাম বেশি হওয়ার কারণে বহু দর্শক উৎসাহ হারিয়েছেন। যদিও কলকাতায় এখনও অবধি প্রতিক্রিয়া বেশ ভালই। সকালের শো দেখে আপ্লুত বহু দর্শক।
এদিকে অবতার ৩ নিয়ে আগাম বেশ কিছু ভাবনা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন পরিচালক। সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যামেরন বললেন, “৩ নম্বর ছবি আমাদের বাক্সে রয়েছে। প্রযোজক দল একদম ঠিকঠাক এগোচ্ছে। এই ভাবে চলতে থাকলে ২০২৮ সালের মধ্যে আর তিনটে ‘অবতার’ বানিয়ে ফেলব আমরা।” কানাডার পরিচালক এর পরই বলেন, “সব কিছু নির্ভর করছে এই সপ্তাহের উপর। যদি ছবি সফল হয়, তবেই পরের ভাবনাগুলো বাস্তবায়িত হবে।”


‘টাইটানিক’ (১৯৯৭) নির্মাতা ক্যামেরনের দাবি, পরের ছবি আসার আগে আগেরটি থেকে লাভ তুলে নিতে হয়। তাঁর কথায়, “অবশ্যই আমরা লাভ নিয়েও ভাবছি। এতগুলো ছবি পর পর বানিয়ে নিজেদের পায়ে কুড়ুল মারতে চাই না।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *