আজ খবর ডেস্ক:
Roopa Ganguly তিনি একসময় সমানতালে দাপট দেখিয়েছেন ছোট এবং বড় পর্দায়। ভারতীয়দের কাছে আজও পর্দার “দ্রৌপদী” মানেই রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। শুধু অভিনয়ই নয়, শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পীর জাতীয় পুরস্কার পর্যন্ত ঝুলিতে ভরেছেন রূপা।


এরপর তিনি পুরোদস্তুর রাজনৈতিক পরিসরে ঢুকে গিয়েছিলেন। একসময়ের বাম ঘনিষ্ঠ এই অভিনেতা পরে বিজেপিতে যোগ দেন এবং রাজ্যসভার বিশেষ মনোনীত সাংসদ হন। এবার, আট বছর পর অভিনয়ের জগতে ফিরছেন রূপা গাঙ্গুলি। দর্শকরা তো বটেই, রূপা নিজেও উচ্ছ্বসিত। Roopa Ganguly

সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রূপা বলেন, অনেক দিন ধরে ইচ্ছে থাকলেও হচ্ছিল না। অবশেষে একটু ফাঁকা সময় পেয়ে পর্দায় কামব্যাক করছেন তিনি।
রূপা গঙ্গোপাধ্যায় রাজনীতিতে নামার পর অবশ্য অভিনয় থেকে কিছুটা দূরে সরে গেছিলেন। বেশ কিছুদিন ধরেই অবশ্য এই নিয়ে খবর আসছিল, কিন্ত স্টার জলসার (Star Jalsa) তরফে প্রোমো ভিডিও প্রকাশ্যে আসতেই পুরোটা পরিষ্কার হয়ে গেল। ‘মেয়েবেলা’ নামের এক মেগা সিরিয়ালের মাধ্যমে ছোট পর্দায় ফিরছেন তিনি।


স্টার জলসার তরফে শেয়ার করা প্রোমো’তে দেখা যাচ্ছে, ধারাবাহিকটিতে অভিনেতাদের মধ্যে পুরুষ সদস্য থাকলেও মহিলাদের সংখ্যাই বেশি। চিরজীবন সংসারের জোয়াল টেনে যাবে মেয়েরাই, মানিয়ে গুছিয়ে নেবে তারাই, এগুলো শুনতে শুনতে বিরক্ত হয়ে পড়ছেন রূপা অভিনীত চরিত্রটি।
এদিকে বৌমা, শাশুড়ির পাশে দাঁড়াতে চাইলেও তাকে ভুল বোঝেন তিনি। ‘মেয়েরাই কি মেয়েদের শত্রু?’ এই প্রশ্নেরই উত্তর খুঁজবেন রূপা, সঙ্গে তাঁর অনস্ক্রিন বৌমা স্বীকৃতি মজুমদার।

প্রশ্ন উঠেছে, তাহলে কি রাজনৈতিক জীবন থেকে অবসর নিলেন রূপা? কারণ গত বেশ কয়েক বছর ধরেই নিজের সাংসদ ভূমিকা ছাড়া আর সেভাবে রাজনৈতিক বিষয় নিয়ে সরব হতে দেখা যায়নি রূপাকে। বিশেষত শুভেন্দু অধিকারী রাজ্যের বিরোধী দলনেতা হওয়ার পর থেকে যেন অনেকটাই পিছনের সারিতে সরে গিয়েছেন রূপা গঙ্গোপাধ্যায়।

মাঝে বেশ কয়েকবার অবশ্য তৃণমূলের এক নেতা তথা মুখপাত্রের সঙ্গে আলাদা করে বৈঠক করতে দেখা গিয়েছে তাঁকে। যদিও তা নিয়ে আনুষ্ঠানিক কোন মন্তব্য আসেনি কোন পক্ষ থেকেই। তবে, রূপা জানিয়েছেন এই মুহূর্তে রাজনৈতিক সন্ন্যাস নেওয়ার ইচ্ছে নেই তাঁর। মানুষের দরকারে আজও ছুটে যাবেন রূপা গাঙ্গুলি। তাঁর কথায়, সিরিয়ালের সময়ের সঙ্গে ঠিকই মানিয়ে নিতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *