আজ খবর ডেস্ক:
KMC Bakery Check আসছে বড়দিন৷ ২৫শে ডিসেম্বরের সকালে চড়ুইভাতি (Picnic) না হলেও এক টুকরো কেক কিন্তু সকলেই খেতে চান। জমাটি শীত নেই তা ঠিক। তা বলে বড়দিন নিয়ে মাতামাতি থাকবে না?
ক্রিসমাস ট্রি, সান্তা ক্লজ আর কেক। অন্যান্য বছরের মত এবার ও আলোয় সেজে উঠেছে পার্কস্ট্রিট (Park Street)। অ্যালেন পার্কে ক্রিসমাস ফেস্টিভ্যালের (Christmas Festival) সূচনা করেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। অন্যদিকে, সেন্ট জেভিয়ার্স কলেজেও এদিন বড়দিনের উৎসবের সূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেক কেটে খাওয়ান সবাইকে। KMC Bakery Check

কলকাতায় কেক বলতে যে জায়গাটির কথা প্রথম মাথায় আসে, তা হল নিউ মার্কেট (New Market) চত্বর। তবে এখন আর শুধু নিউ মার্কেট নয়, বো ব্যারাক সহ নানা পাড়ায় পাওয়া যায় রকমারি কেক (Cake)। আগে পুরনো কলকাতার অ্যাংলো পাড়ায় ছোট ছোট বহু বেকারি ছিল, যেখানে ক্রেতারা তাঁদের পছন্দ অনুযায়ী কেক তৈরির সরঞ্জাম কিনে দিলে কেক বানিয়ে দেওয়া হতো। এখন কলকাতার উত্তর থেকে দক্ষিণ, নানান জায়গায় রমরমিয়ে চলছে এরকম হোম বেকারি।

বড়দিনের (Christmas 2022) আগে নিউমার্কেটের একাধিক বেকারিতে অভিযান চালাল কলকাতা পুরসভা (KMC)। অস্বাস্থ্যকর পরিবেশের জন্য একাধিক কেক প্রস্তুতকারক সংস্থাকে সতর্ক করলেন পুরসভার কর্মী-আধিকারিকরা।

নিউমার্কেটের একাধিক বেকারিতে এদিন অভিযান চালায় কলকাতা পুরসভা। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কেক তৈরি করা হচ্ছে? তা দেখতে, একাধিক নামী-বেনামী বেকারি ও কেকের দোকানে অভিযান চালালেন পুরসভার কর্মী-আধিকারিকরা।

প্রতীকী ছবি

কারও ব্যবস্থাপনায় সন্তুষ্ট হলেন। কারও ঘুপচি, অন্ধকার কেক তৈরির জায়গা দেখে সতর্ক করলেন। এদিন নিউ মার্কেটের ২টো নামী কেকের দোকানে গিয়ে পরিবেশ ও কেক তৈরীর প্রক্রিয়া খতিয়ে দেখেন পুর আধিকারিকরা।

আবার, বেশ কিছু বেকারির পরিচ্ছন্নতার অভাব দেখে সতর্ক করেন পুর আধিকারিকরা। কোথাও কর্মীদের মাথায় নেই টুপি। হাতে নেই গ্লাভস। কোথাও আবার দেখা গেল, কোম্পানির ফুড লাইসেন্সই নেই। সতর্ক করার পরও কাজ না হলে কড়া ব্য়বস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে পুরসভা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *