আজ খবর ডেস্ক:
Bangla Pokkhoখোদ কলকাতার বুকে গত বেশ কয়েক মাস ধরে রমরমিয়ে চলছিল অবৈধ গাড়ী পার্কিং ব্যবসা। জমি আদতে মেট্রো রেলের (Metro Railway)। হাতেনাতে সেই চক্র ধরলো বাংলা পক্ষ (Bangla Pokkho)। Bangla Pokkho

বাংলা পক্ষ আসলে একটি গণ সংগঠন, যাঁরা নিজেদের “বাংলা ও বাঙালির সংগঠন” বলে দাবি করে থাকে। বিভিন্ন সময়ে বাঙ্গালীদের ওপর অবাঙালিদের আক্রমণ বা অন্যায়ের প্রতিবাদ করে থাকে এই সংগঠন।
কলকাতার উত্তর প্রান্তে বরাহনগরে দীর্ঘদিন ধরেই চলছিল অবৈধ গাড়ি পার্কিং। অভিযোগ, জমিটি মেট্রোরেলের হওয়ায় এর কোনও বৈধ কাগজ বা অনুমতি পত্র ছিল না।।
এই সংগঠনের দাবি, শনিবার অর্থাৎ ২৪শে ডিসেম্বর বরাহনগর মেট্রো স্টেশনের বাইরে টাকার বিনিময়ে চলতে থাকা “অবৈধ” গাড়ী পার্কিং চক্রকে হাতেনাতে ধরে ফেলে তাঁরা।

আজ ২৫শে ডিসেম্বর বরাহনগর মেট্রো স্টেশনের সেই পার্কিং উচ্ছেদ ও পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে স্টেশনের সামনে একটি বিক্ষোভ ও পথসভা করে বাংলা পক্ষের উত্তর ২৪ পরগনা শহরাঞ্চল জেলার সদস্যরা।
এদিন পথসভা চলাকালীন উপস্থিত আরপিএফ (RPF) কর্মীর সঙ্গে এবং গতকাল স্টেশন ম্যানেজারের সাথে কথা বলে বাংলা পক্ষ’র সদস্যরা। কিন্তু কোনও পক্ষ থেকেই সদুত্তর মেলেনি বলে অভিযোগ তাঁদের। দিতে পারেননি বলে সংগঠনের তরফে জানানো হয়। উপরন্তু আজ এক মেট্রো আধিকারিক বাংলা পক্ষের সাথে ফোনে যোগাযোগ করলে জানা যায়, মেট্রোর জমিতে কোনও পার্কিং বসানো হয়েছে কিনা সেই বিষয় কিছুই জানেনা মেট্রো কর্তৃপক্ষ।

বাংলা পক্ষর তরফে এদিন জানিয়ে দেয়, মেট্রো বা আর পি এফ তাদের জায়গায় পেইড পার্কিং বসালে বাংলা পক্ষর আপত্তি নেই কিন্তু টেন্ডার কেবলমাত্র বাঙালী বা বাংলা ভূমিপুত্রদেরই দিতে হবে। কোনোভাবেই কোনও বহিরাগতদের এই টেন্ডার দেওয়া যাবে না। এ প্রসঙ্গে বাংলা পক্ষের তরফে জানানো হয়, গতকাল এক ব্যক্তি টেবিল চেয়ার পেতে বসে পার্কিংয়ের টাকা তুলছিল। তাঁকে জিজ্ঞেস করা হয়, পার্কিংয়ের টাকা কে নিচ্ছে? তিনি উত্তর দেন, তিনি বাংলা জানেন না তাই বাংলা বলবেন না এবং রেল, পার্কিংয়ের এই টাকা তুলছে।


অথচ বাংলা পক্ষ’র অভিযোগ, যে স্লিপের মাধ্যমে পার্কিংয়ের টাকা তোলা হচ্ছিল তাতে রেলের কোনও নম্বর বা স্ট্যাম্প ছিল না। সংগঠনের তরফে এদিন তাই জানানো হয়, প্রয়োজন হলে বাংলা পক্ষ এইসব অবৈধ পার্কিং ব্যবসার বহিরাগত চক্র চিহ্নিত করে প্রশাসনের নজরে আনবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *