আজ খবর ডেস্ক:
Modi at Kolkata শুক্রবার একগুচ্ছ কর্মসূচি নিয়ে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। হাওড়া স্টেশনে ‘বন্দে ভারত এক্সপ্রেস’-এর (Vande Bharat Express) সূচনা ছাড়াও গঙ্গা মিশনের বৈঠক, INS Subhas-এ নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদান সহ সূচিতে থাকছে একাধিক অনুষ্ঠান।
আর সেই কারণেই শুক্রবার সকাল থেকে কলকাতার (Kolkata Traffic) বেশ কয়েকটি রাস্তা বন্ধ থাকবে বলে কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর। Modi at Kolkata

শুক্রবার সকাল ১০টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন মোদি । সেখান থেকেই প্রধানমন্ত্রী প্রথমেই যোগ দেবেন হাওড়া স্টেশনের কর্মসূচিতে। বিমান বন্দর থেকে রেসকোর্সে উড়ে যাবে মোদীর হেলিকপ্টার তারপর সেখান থেকেই সড়কপথে হাওড়া স্টেশন যাবেন প্রধানমন্ত্রী। যে রাস্তা দিয়ে তাঁর কনভয় যাবে সেই রাস্তার যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।


কলকাতা ট্রাফিক পুলিশ (KTP) সূত্রে খরব, শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত হাওড়া ব্রিজ ও স্ট্র্যান্ড রোড সম্পূর্ণ বন্ধ রাখা হবে। বিকল্প হিসেবে দ্বিতীয় হুগলি সেতুর দিকে ঘুরিয়ে দেওয়া হবে যানবাহন। এছাড়াও জহরলাল নেহেরু-সেন্ট্রাল অ্যাভিনিউ, এজেসি বোস রোড-এপিসি রোড ও রবীন্দ্র সরণি-বেন্টিক স্ট্রিট দিয়ে যান চলাচল করতে পারবে।

জানা গেছে, মোদি কলকাতা বিমানবন্দর থেকে বিশেষ হেলিকপ্টারে করে রেস কোর্সে নামবেন। সেখান থেকেই প্রধানমন্ত্রীর কনভয় রেসকোর্স থেকে কেপি রোড-রেড রোড ধরে অকল্যান্ড রোড-স্ট্র্যান্ড রোড-হাওড়া ব্রিজ হয়ে হাওড়া স্টেশনে পৌঁছবে। সেখানে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী যাবেন নেভি হাউস। সেখানেই জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেবেন তিনি।

তারপর নেভি হাউস থেকে ন্যাপিয়ের রোড ধরে রেস কোর্সে এসে কপ্টার ধরে কলকাতা বিমানবন্দর যাবেন প্রধানমন্ত্রী। ট্রাফিক পুলিশ সূত্রে খবর, গোটা সময়ই এই রাস্তার যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে।


ইতিমধ্যেই কলকাতা পুলিশের তরফে এসএসসি চাকরি প্রার্থীদের আগামীকাল রেড রোড সংলগ্ন এলাকায় ধর্ণায় বসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *