আজ খবর ডেস্ক:
BJP for Bengal ২০২৩ চলেই এল। নতুন বছর কাটতে না কাটতেই দিল্লিতে কুর্সির লড়াই (Loksabha Elections 2024)। তাই সময় নষ্ট করতে মোটেও রাজি নয় গেরুয়া শিবির। সেই সঙ্গে বঙ্গ বিজেপির পারফরমেন্সেও খুশি নয় শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, নতুন বছরে তাই আবার ঘন ঘন বাংলার মাটিতে দেখা যাবে মোদি-শাহদের (Narendra Modi-Amit Shah)।
২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১৮টি আসন নিজেদের দখলে রাখতে পেরেছিল বঙ্গ বিজেপি (BJP Bengal)। আগামী ২০২৪ লোকসভা ভোটে বিজেপির এবার লক্ষ্য, বাংলা থেকে কমপক্ষে ২৪টি আসন। BJP for Bengal

ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন বঙ্গ বিজেপির নেতারা। বিশেষ করে নজর দেওয়া হচ্ছে কলকাতা উত্তর, মথুরাপুর, আরামবাগ, কাঁথি ও তমলুক লোকসভা কেন্দ্রে। এখনও পর্যন্ত খবর, পদ্ম শিবিরের তরফে ঠিক হয়েছে আগামী লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকে অন্তত ২৪টি আসন জিততে ২৪টি সভা করবেন মোদির প্রধান সেনাপতি অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।


রাজ্যে অমিত শাহ ও জেপি নাড্ডার যে ২৪টি সভা করার কথা রয়েছে, তার মধ্যে শাহ করবেন ১২টি এবং নাড্ডা করবেন ১২টি সভা। ২০২৩ সালেই এই সভাগুলি হবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, কেন্দ্রীয় নেতৃত্বের এই ভাবনার কথা ইতিমধ্যেই দিল্লি থেকে বাংলায় আসা কেন্দ্রীয় পযাবেক্ষকদের (Central Observer) জানিয়ে দেওয়া হয়েছে।
বিভিন্ন লোকসভা কেন্দ্রে ঘুরে ঘুরে সভা করবেন তাঁরা।কার ভাগে কটি কেন্দ্রের জনসভা, সেই হিসেবও নাকি কষা হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে আগামী ৭ই জানুয়ারি রাজ্যে জনসভা করবেন জেপি নাড্ডা।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। বাংলা জুড়ে মোট ১৪ টি সভা করার কথা রয়েছে তাঁর। এছাড়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ২০২৪-এর আগে বেশ কয়েকবার বাংলায় আসবেন বলে জানা গিয়েছে
বাংলায় বিজেপির প্রথম হাই প্রোফাইল জনসভা হবে ৭ই জানুয়ারি, হুগলির চণ্ডীতলায়। সেই সভায় থাকবেন নাড্ডা। ৮ই জানুয়ারি তাঁর আরও একটি সভা করার কথা আছে।
ইতিমধ্যেই দিল্লি থেকে বঙ্গ বিজেপিকে জানানো হয়েছে সভা করবেন প্রধানমন্ত্রীও।‌ সূত্রের খবর, দুটি বা তিনটি করে লোকসভা নিয়ে একটা করে ক্লাস্টার তৈরি করা হচ্ছে। এই ১৪ টি ক্লাস্টারে প্রধানমন্ত্রী সভা করবেন।


একে ২০২১ বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে গেরুয়া শিবিরে অস্বস্তি রয়েছে। ভোটের পর তৃণমূল থেকে আসা অধিকাংশ নেতাই ফিরে গিয়েছেন ফের তৃণমূলে। সেইসঙ্গে বঙ্গ বিজেপির নেতাদের নিজেদের মধ্যে মতানৈক্য, পথে নেমে দল পরিচালনার ক্ষেত্রে ব্যর্থতা যার পরনাই বিরক্ত করেছে? দিল্লি নেতৃত্বকে। তা কাটাতেই ফের আসরে নামছেন কেন্দ্রীয় নেতারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *