আজ খবর ডেস্ক:
WBPSC গত প্রায় দু বছর ধরে নিয়োগ নেই। ফুড এস আই (Food SI) নিয়োগের জন্য সোমবার পি এস সি (PSC) ভবনের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করলেন চাকরি প্রার্থীরা।
এর আগে ডিসেম্বরের শেষ সপ্তাহে ও পিএসসি ভবন অভিযান করেছিলেন তাঁরা। সেখানেও স্বচ্ছ ও দুর্নীতি মুক্ত দ্রুত নিয়োগ, নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন করার বয়সের ক্ষেত্রে ঊর্ধ্বসীমা তিন বছর বৃদ্ধি , নন-জয়েনিং সিটে নিয়োগ সহ একাধিক দাবি ছিল তাঁদের। WBPSC

বস্তুত দীর্ঘদিন ধরেই ফুড সাব ইন্সপেক্টর পদে দ্রুত নিয়োগের দাবিতে সরব হয়েছেন তাঁরা। আন্দোলনকারীদের বক্তব্য, ২বছর ধরে বঞ্চিত তাঁরা। প্যানেলে কোনও স্টে নেই। তারপরও তাঁদের নিয়োগ হচ্ছে না। সেই কারণেই বিক্ষোভ।
যতক্ষণ না নিয়োগ করা হচ্ছে, বিক্ষোভ আন্দোলন চলবে বলে জানিয়েছেন চাকরি প্রার্থীদের একাংশ। তাঁদের অভিযোগ, একাধিকবার অনেক মন্ত্রীর সঙ্গে দেখা করেও মেলেনি সমাধান সূত্র। এমনকী, প্রত্যেক জেলার বিধায়কদের সঙ্গেও দেখা করেছেন বলে জানিয়েছেন তাঁরা।

গতবছর খাদ্য দপ্তরের সামনেও বিক্ষোভ দেখিয়েছিলেন এই চাকরি প্রার্থীরা। তাতেও লাভ হয়নি জানিয়ে তাঁদের অভিযোগ, খাদ্য দপ্তরের আধিকারিদের শিখিয়ে দেওয়া হচ্ছে যাতে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হয়।
একাধিক বিক্ষোভকারী জানাচ্ছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে কোনও রকম আইনি জটিলতা নেই। তারপরেও কেন নিয়োগ হচ্ছে না? একাধিকবার খাদ্য দপ্তরের জয়েন্ট সেক্রেটারি, খাদ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন তাঁরা। হাইকোর্টের যে সমস্ত কেস ছিল সেই কেসের কোনও স্টে অর্ডার নেই। চাকরিপ্রার্থীদের সংখ্যা সবমিলিয়ে কম বেশি ৯৫৭ জন।


উল্লেখ্য, ফুড ইনস্পেক্টর পদে নিয়োগের জন্য ২০২০ সালের ৩১শে ডিসেম্বর প্যানেল প্রকাশ হয়। তাতে ৯৫৭ জনের নাম ছিল। ১০০ জন চাকরি পেলেও নিয়োগে স্বচ্ছতা নেই অভিযোগ তুলে মামলা হয় কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)।
সেই সময় হাইকোর্ট নির্দেশ দেয়, ৯ই এপ্রিল, ২০২১ সালের মধ্যে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালের (SAT) মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। তারপরেও নিয়োগ হয়নি, অভিযোগ প্রার্থীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *