আজ খবর ডেস্ক:
SFI-DYFI Protest গত রবিবার নিউ টাউনে (NewTown) পথ দুর্ঘটনায় মৃত্যু হয় আলিয়া বিশ্ববিদ্যালয়ের (Aliah University) এক ছাত্রের। মৃতের নাম শাকিল আহমেদ। স্থানীয় সূত্রে খবর, আলিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে বেরনোর সময় তাঁকে ধাক্কা মারে একটি গাড়ি। ছিটকে রাস্তার পাশে পড়ে যান ওই ছাত্র। সার্ভিস রোডে রক্তাক্ত অবস্থায় বেশ কিছুক্ষণ পড়ে ছিলেন শাকিল। তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। SFI-DYFI Protest


শাকিল আহমেদ মুর্শিদাবাদের ইসলামপুরের বাসিন্দা। নিউটাউনের আলিয়া ইউনিভার্সিটিতে ভূগোল নিয়ে পড়তেন তিনি। ইউনিভার্সিটি থেকে ঢিল ছোড়া দূরত্বেই ঘটেছে এই ঘটনা (Road Accident in New Town)।

পুলিশ সূত্রের খবর, ১লা জানুয়ারি বিকেল সাড়ে চারটে নাগাদ ইউনিভার্সিটি থেকে বেরিয়ে বাড়ি ফেরার জন্য হেঁটে ইকোস্পেসের দিকে যাচ্ছিলেন ওই ছাত্র। সেই সময় কদম পুকুর মোড়ের দিক থেকে একটি গাড়ি দ্রুত গতিতে এসে তাঁকে ধাক্কা মারে।

আজ এসএফআইয়ের (SFI) রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য (Srijan Bhattacharyya) মুর্শিদাবাদের দৌলতাবাদের ধনাইপুর গ্রামে মৃত শাকিল আহমেদের বাড়িতে যান। সঙ্গে ছিলেন সিপিআইএম ছাত্র-যুব নেতৃত্ব।

মৃত ছাত্রের পরিবারের দাবিকে মান্যতা দিয়ে ছাত্রযুবরা জানিয়েছেন, কারা শাকিলকে গাড়ি চাপা দিয়েছে? গাড়ির মালিক কে? গাড়ি চালাচ্ছিল কে? এসব প্রকাশ্যে এনে খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের কাছে দাবি জানাবেন তাঁরা। পুলিশ এখনও শাকিলের পরিবারের সঙ্গে যোগাযোগ করেনি কেন, ছাত্রযুবরা প্রশ্ন তোলেন। একইসাথে ক্ষতিপূরণ এবং পরিবারের এক সদস্যের স্থায়ী কাজের যে দাবি পরিবার করেছে, তাও তুলে ধরা হবে বলে জানিয়েছে SFI-DYFI।

ওই ঘটনার তদন্ত করছে টেকনোসিটি থানার পুলিশ। তবে এই ঘটনাকে কেন্দ্র করে গত ১তারিখ থেকেই তুমুল শোরগোল শুরু হয়েছে। দফায় দফায় বিক্ষোভ দেখানো হয়েছে বিশ্ববিদ্যালয় চত্বরে।
ঘটনার প্রতিবাদে দুর্ঘটনার দিনই নিউ টাউন আলিয়া ইউনিভার্সিটির সামনে রাস্তা অবরোধ করেছিলেন ইউনিভার্সিটির পড়ুয়ারা। পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও তুলেছিলেন তাঁরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *