আজ খবর ডেস্ক:
Physical Relation এ কথা ঠিক যে, নারী-পুরুষের সম্পর্ক মজবুত হয় পারস্পরিক বোঝাপড়া ও তালমিলে। মানসিক হোক বা শারীরিক, দু ক্ষেত্রেই দু-পক্ষের মিলমিশ থাকলে সুস্থ হয় সেই সম্পর্ক।


সেইসঙ্গে একথা বলাই বাহুল্য, সুস্থ যৌনসুখ না থাকলে কোনওক্ষেত্রেই সঙ্গীর সঙ্গে সম্পর্ক সে ভাবে মজবুত হয় না। বেশ কিছু সমীক্ষায় উঠে এসেছে এই চিরাচরিত তথ্য। তাই এই যৌনসুখের (Sexual Pleasure) বিষয়টি বিশেষভাবে গুরুত্ব দেওয়া উচিত সকলের।

ম্যারেজ কাউন্সেলরদের মতে, দাম্পত্য জীবনে নিয়মিত যৌন মিলন জরুরি। এতে স্বামী-স্ত্রীর সম্পর্ক আরও মধুর হয়। তবে এই বিষয়ে মাথায় রাখতে হবে কয়েকটি নিয়ম।
এমন কিছু সময় আসে জীবনে, যে সময় যৌন মিলন করলেই হতে পারে শরীরের মারাত্মক ক্ষতি। একনজরে দেখে নিন, কোন সময় যৌন মিলন এড়িয়ে যাওয়াই স্বাস্থ্যের পক্ষে মঙ্গল। Physical Relation

১) মাদকাসক্ত হয়ে:

মাদকাসক্ত অবস্থায় কখনই যৌন মিলন উচিত নয়। এতে বিভিন্ন দিক থেকে ক্ষতি হতে পারে। মাদকাসক্ত অবস্থায় মন আরও উত্তেজিত হয়ে ওঠে। সেই মুহূর্তের বশে ঘটে যেতে পারে কোনও দুর্ঘটনা। এছাড়াও নেশা আমাদের মস্তিষ্কের প্রভাব বিস্তার করে। সেই সময় কী করা উচিত আর কী উচিত নয় তা বিচার করার মত অবস্থা থাকে না।

২) ইস্ট ইনফেকশনের সময়:

যৌনাঙ্গের স্থান সকলেরই ভীষণ স্পর্শকাতর। পুরুষ বা মহিলা উভয়েরই এই স্থানে ফাঙ্গাল ইনফেকশন হতে পারে। এই সময় যৌন সঙ্গম করলে ইনফেকশন বেড়ে যেতে পারে। যা দুজনের জন্যই সমান ক্ষতিকর।

৩) ওয়াক্সিংয়ের পর:


আরও আকর্ষণীয় হয়ে ওঠার জন্য অনেকেই বডি ওয়াক্সিং (Body Waxing) করান। এই ওয়াক্সিং করার পর ত্বক বেশ স্পর্শকাতর থাকে। তাই ওয়াক্সিংয়ের অন্তত ২ দিন পর থেকে শারীরিক মিলনে লিপ্ত হওয়া উচিত বলে পরামর্শ বিশেষজ্ঞদের।

৪) মতানৈক্যের মুহূর্তে:

পারস্পরিক সম্পর্কের ক্ষেত্রে নানা সময় দুজনের মতবিরোধ হয়। মানসিক অশান্তি নিয়ে কখনোই যৌন মিলনে লিপ্ত হওয়া উচিত নয়। এই ক্ষেত্রে শারীরিক মিলন বিরূপ প্রভাব ফেলতে পারে দু’জনের সম্পর্কে।

৫) পিরিয়ডের সময়:


চিকিৎসকরা সব সময় বলে থাকেন, পিরিয়ড চলাকালীন মহিলাদের অতিরিক্ত সতর্ক থাকা দরকার। এই সময় মহিলাদের যোনি যৌন সংসর্গের জন্য অনুপযুক্ত থাকে। শুধু সেই মহিলার নয়, তাঁর পুরুষ সঙ্গীরও ইনফেকশনের ভয় থাকে। তাই সঙ্গিনীর পিরিয়ড চলাকালীন যৌনতা নৈব নৈব চ।

৬) গর্ভকালীন সময়:


চিকিৎসকরা সব সময় সতর্ক করে দেন, গর্ভাবস্থায় ঠিক কতদিন পর থেকে শারীরিক সম্পর্ক নিষিদ্ধ মহিলাদের জন্য। কারণ এতে গর্ভস্থ শিশুর ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *