আজ খবর ডেস্ক:
“Pathan” controversy সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এবং যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ সিনেমাটি এখন খবরের শিরোনামে। সাম্প্রতিক খবরগুলির মধ্যে একটি দুর্ভাগ্যজনক খবর এই যে, গুজরাটের মাল্টিপ্লেক্সগুলিতে ‘পাঠান’ প্রদর্শনের বিরুদ্ধে কিছু গোষ্ঠী হুমকি দিয়েছে।

হর্ষ সংভি

এই হুমকি হালকাভাবে না নিয়ে, গুজরাট মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন স্পষ্টতই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সংভিকে চিঠি লিখে অবিলম্বে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করে। চিঠিতে স্বাক্ষর করেছেন গুজরাট মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মনুভাই প্যাটেল। উত্তরে গুজরাট সরকার মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনকে সম্পূর্ণ সুরক্ষা এবং সমর্থনের আশ্বাস দিয়েছে। যদিও গতকাল রাতে সাংবাদিকদের মনুভাই প্যাটেল বলেছেন, “আমরা এখনও সরকারের কাছ থেকে লিখিতভাবে কোনও প্রতিক্রিয়া পাইনি৷ তবে হ্যাঁ, তারা আমাদের আশ্বস্ত করেছে যে আমাদের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে।” “Pathan” controversy

প্রসঙ্গত, শাহরুখ-দীপিকার ‘বেশারম রঙ’ গানটি অনলাইনে ছড়িয়ে পড়ার পরে ‘পাঠান’ সিনেমাটি কিছু কট্টরপন্থী মহল থেকে আপত্তির মুখোমুখি হয়েছে। সেন্সর বোর্ডও ছবিটিতে কিছু কাট দেওয়ার জন্য বলেছিল।

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সাম্প্রতিক একটি বক্তৃতায় বলেন যে, “আমরা দিনরাত কঠোর পরিশ্রম করি এবং তারপরে আমাদের মধ্যে কেউ কেউ চলচ্চিত্র সম্পর্কে অপ্রয়োজনীয় মন্তব্য করে …। আমাদের উচিত অপ্রয়োজনীয় বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকা।”

প্রধানমন্ত্রীর এই মন্তব্যকে অনেকেই সোশ্যাল মিডিয়ায় স্বাগত জানিয়েছেন।

‘পাঠান’ আগামী ২৫শে জানুয়ারি প্রেক্ষাগৃহে রিলিজ হবে। এই সিনেমায় শাহরুখ-দীপিকার পাশাপাশি জন আব্রাহাম নেগেটিভ ভূমিকায় অভিনয় করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *