আজ খবর ডেস্ক:
KMC Water Supply জলের পাইপ লাইন মেরামত এবং বুস্টার পাম্পিং স্টেশনের রক্ষণাবেক্ষণের কাজ করবে কলকাতা পুরসভা (KMC)। সেই কারণে শনিবার কলকাতার বিস্তীর্ণ অংশে জল সরবরাহ (Water Supply in Kolkata) বন্ধ থাকবে। এদিন গার্ডেনরিচ পরিশোধন প্রকল্পের জল সরবরাহ বন্ধ থাকবে বলে কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে। কলকাতার বহু মানুষ পুরসভার জলের ওপর নির্ভরশীল। স্বাভাবিকভাবেই সমস্যায় পড়বেন মানুষ। তাই আগেই পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানা গিয়েছে, শনিবার সকাল ১০টা থেকেই পানীয় জলের পরিসেবা বন্ধ থাকবে। KMC Water Supply

গার্ডেনরিচ প্রকল্পে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। এর জন্য টালিগঞ্জ, যাদবপুর, চেতলা, বেহালা, গড়িয়াহাট, কসবা এবং দক্ষিণ কলকাতার ই এম বাইপাস লাগোয়া ওয়ার্ডগুলির বাসিন্দারা শনিবার রাত পর্যন্ত জল পাবেন না।

জলের পাইপ লাইন মেরামত এবং বুস্টার পাম্পিং স্টেশনের রক্ষণাবেক্ষণের কাজ করবে কলকাতা পুরসভা।
কলকাতা পুরসভার সূত্রে আশ্বস্ত করা হয়েছে, রবিবার সকাল ৬টা থেকে ফের জল সরবরাহ স্বাভাবিক হবে। পুরসভার জল সরবরাহ বিভাগ সূত্রে জানা গিয়েছে, এই কাজের জন্য প্রচুর সংখ্যক কর্মী মোতায়েন করা হবে।

বেহালা এবং টালিগঞ্জ-যাদবপুরে বেশ কয়েকটি বুস্টার পাম্পিং স্টেশনগুলিতে এই কাজ করা হবে। জল সরবরাহ বিভাগের ডিজি মৈনাক মুখোপাধ্যায় জানিয়েছেন, “গার্ডেনরিচ জল প্রকল্প থেকে জল সরবরাহের গতি বাড়ার পাশাপাশি উৎপাদন বেড়েছে। ফলে প্রকল্পের সঠিক রক্ষণাবেক্ষণ প্রয়োজন। প্রায়ই মেরামতের কাজ করা হয়ে থাকে। এই কারণে একটা দিন জল বন্ধ রেখে সমস্ত কাজ একসঙ্গে সম্পন্ন করা হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *