আজ খবর ডেস্ক:
প্রায় ২৪ ঘণ্টা ধরে তল্লাশি চালানোর পর হুগলির (Hooghly) তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকে (Kuntal Ghosh) গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ইডি সূত্রে খবর, কুন্তলকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে।


শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলার তদন্তে শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ ইডির দু’টি দল কুন্তলের চিনার পার্ক এলাকার একটি আবাসনের জোড়া ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালায়। পরে ওই দু’টি ফ্ল্যাটের একটিতে জড়ো হন তদন্তকারীরা। সেখানেই তল্লাশি এবং দফায় দফায় জিজ্ঞাসাবাদ-পর্বের পর শনিবার সকালে তাঁকে গ্রেপ্তার করা হয়। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, কুন্তলের বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। Kuntal Ghosh

প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এই কুন্তল ঘোষের বিরুদ্ধেই সাড়ে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ। শুক্রবার ২৩ ঘণ্টা দীর্ঘ জেরার পর অবশেষে তৃণমূলের যুব সভাপতি কুন্তল ঘোষকে গ্রেপ্তার করল ইডি। তদন্তে অসহযোগিতার অভিযোগে প্রথমে যুব তৃণমূল নেতাকে আটক করা হয়।


কুন্তলের বিরুদ্ধে অভিযোগ, ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে তিনি ১৯ কোটি টাকার বেশি নিয়েছিলেন। মূলত এই টাকার উৎস কী? এক একজনের থেকে কীভাবে টাকা নেওয়া হয়েছিল? একাধিক বিষয়ে নথি সন্ধানে কুন্তল ঘোষের নিউটাউনের বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি।

ইতিমধ্যেই দু’বার সিবিআইয়ের (CBI) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন কুন্তল। সিবিআই সূত্রে খবর, বেসরকারি কলেজ সংগঠনের নেতা তাপস মণ্ডলই (Tapas Mondal) ‘নিয়োগ-দুর্নীতি’তে বলাগড়ের নেতা কুন্তলের যোগসাজশের কথা জানিয়েছেন। প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) ‘ঘনিষ্ঠ’ তথা নিয়োগ মামলায় অন্যতম অভিযুক্ত।

কোন এজেন্টদের মাধ্যমে কুন্তল টাকা নিতেন, সেই তথ্যও সামনে এনেছেন তাপস মণ্ডল। যদিও তাপসের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন কুন্তল। বুধবার বিকেল ৩টের পর নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন কুন্তল। সেদিন বেশ কিছু নথি দিয়ে তিনি চলে যান। তাঁকে এবং তাপস মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *