আজ খবর ডেস্ক:
BJP Mission Kolkata সেই ২০১৯ সালে ৪২ এ ১৮।
তারপর গঙ্গা দিয়ে বিস্তর জল গড়িয়েছে। কিন্তু কলকাতা পুরসভার (KMC) ভোট বা ২১এর বিধানসভা ভোট, বাংলায় সেভাবে সাফল্য মেলেনি গেরুয়া শিবিরের।
তাই ২৪ এর লোকসভা নির্বাচনের আগে বিজেপির অন্যতম ‘চিন্তা’র কারণ কলকাতা (Kolkata)। কলকাতার সংগঠন মজবুত করতে বিশেষ কর্মসূচি নিচ্ছে পদ্ম শিবির।
বিজেপির মিশন কলকাতায় (Mission Kolkata) শহরের উত্তর এবং দক্ষিণ, এই দুই লোকসভা কেন্দ্রেই সংগঠন মজবূুত করতে এবং নাগরিকদের মন পেতে বিশেষ নজর দিতে চায় গেরুয়া শিবির।

উনিশের লোকসভা ভোটে কলকাতায় বিজেপির প্রাপ্তি ছিল শূন্য। একুশের বিধানসভা ভোটেও কলকাতায় বিজেপির কোনও আসন জোটেনি। কলকাতা পুরসভার ভোটে ১৪৪টির মধ্যে মাত্র ৩টি জিতেছিল বিজেপি। বহু ওয়ার্ডে বিজেপি-কে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা।
কলকাতায় সংগঠন যে দুর্বল, তা কার্যত স্বীকারই করে নিয়েছে বঙ্গ বিজেপির (BJP Bengal) একাংশ। সূত্রের খবর, তাই জনসংযোগ বাড়াতে কলকাতার ১৪৪টি ওয়ার্ডের প্রতিটিতেই যাবেন বিজেপি নেতা-কর্মীরা। কথা বলবেন বাসিন্দাদের সঙ্গে। তাঁদের অভাব-অভিযোগ শুনবেন। স্থানীয় সমস্যাকে অস্ত্র করেই প্রতি ওয়ার্ডে স্থানীয় ইস্যু ভিত্তিক আন্দোলনে নামবে বিজেপি। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে একটি বড়সড় সভা করারও পরিকল্পনা রয়েছে তাদের।

বিজেপি নেতৃত্ব আশাবাদী, ২৪এর লোকসভা নির্বাচনের আগে সংগঠন মজবুত হবে। তবে ঘরোয়া কোন্দল এবং গোষ্ঠীদ্বন্দ্ব যে তাদের কাছে সংগঠনকে কলকাতায় শক্তিশালী করার পথে অন্যতম কাঁটা, ঠারেঠোরে তাও ঘনিষ্ঠ মহলে মেনে নিচ্ছেন অনেক নেতাই। BJP Mission Kolkata

বস্তুত ২০০৪ লোকসভা ভোটের পর থেকে কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণ, দুই কেন্দ্রই নিজেদের দখলে রেখেছে তৃণমূল কংগ্রেস (TMC)। এবার কি অন্য কিছু হবে? নজর রাজনৈতিক মহলের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *