আজ খবর ডেস্ক:
Weather update রোদের ঝাঁঝে পুড়ছে শরীর। নাকাল পথচারীরা। ফাল্গুন মাসেই যেন বৈশাখের দাবদাহ।
ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহেই শীত (Winter) শেষ। রীতিমত জ্বালা ধরাচ্ছে গরম। গত সোমবার এ যাবৎকালীন ফেব্রুয়ারির উষ্ণতম দিন ছিল।
দিনভর প্রখর রোদ লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। আবহাওয়ার এহেন খামখেয়ালিপনা অবাক করছে পরিবেশবিদদের ও।
দোলের (Doljatra) আগেই বসন্তকে সরিয়ে আগমন ঘটেছে গ্রীষ্মের (Summer)। এরই মাঝে বুধবার সন্ধেয় কালবৈশাখীর ঝড়বৃষ্টি হয় রাজ্যের বেশ কয়েকটি জেলায়।

বুধবার বিকেল এবং রাতে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টির ফলে তাপমাত্রা কিছুটা নেমেছিল। আজ ফের তাপমাত্রা ঊর্ধ্বমুখী। এদিকে দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather) আপাতত শুষ্ক। স্বাভাবিকের থেকে প্রায় পাঁচ ডিগ্রি বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। Weather update


উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বুধবার বিকেলে ডুয়ার্সের বেশ কয়েকটি জায়গায় দমকা হাওয়া ও বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। ঝড়বৃষ্টি হয়েছে ওদলাবাড়ি, মালবাজার, গয়েরকাটার মত কিছু এলাকায়।

তবে উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হলেও দক্ষিণে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প প্রবেশের কারণেই দক্ষিণবঙ্গে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা বাড়ছে। বৃহস্পতিবার দিনের আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৩ এবং ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশ থাকার কথা।
হাওয়া অফিস বলছে, তিনদিন পর থেকে এই তাপমাত্রা আরও চড়বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *