আজ খবর ডেস্ক:
পকেট বন্ধু আবাসন। অত্যাধুনিক, বিমান বন্দরের পাশেই।
নিউটাউন এলাকায় স্মার্ট কানেক্ট ফ্ল্যাট (Smart Connect Flat Newtown ) তৈরি করেছে হিডকো (HIDCO)। ৫৩ হাজার স্কোয়্যার ফিট জায়গা, ২ একর এলাকা জুড়ে তৈরি এই প্রজেক্টে মিলবে রুম ভাড়াও। নিউটাউনে থাকার জন্য পাওয়া যাবে কো-লিভিং এবং কো-ওয়ার্কিং ফ্ল্যাট। Smart Connect Flat Newtown


রাজারহাট (Rajarhat), নিউটাউন এলাকার আইটি হাবে (IT Hub) অনেকেই চাকরি করতে আসেন।
বেসরকারি সংস্থাগুলিতে অনিয়মিত শিফট থাকায় বাড়ি ফিরতে সমস‍্যার হয়। সে ক্ষেত্রে অফিস চত্বরেই তাঁদের থাকার জন্য বিশেষ বন্দোবস্ত। ভাড়ায় মিলবে ‘স্মার্ট কানেক্ট’ ফ্ল্যাট।

হিডকো সূত্রে জানা গিয়েছে, নিউটাউনের স্মার্ট কানেক্ট প্রজেক্টে রয়েছে দু’টি হাউজিং ব্লক। যার মধ্যে একটি কো-ওয়ার্কিং। এই ব্লকে রয়েছে ৩৩০টি ওয়ার্ক স্টেশন (Work Station)। রয়েছে পার্কিং এরিয়া (Parking Area)।

একসঙ্গে ১০০টি গাড়ি পার্ক করা যাবে। ৩ হাজার স্কোয়্যার ফিটের এই কো-ওয়ার্কিং স্টেশনে রয়েছে ব্যাঙ্কোয়েট হল। সেখানে মিটিং বা কনফারেন্স করা যাবে। রয়েছে একটি ৬ হাজার স্কোয়্যার ফিটের ওপেন লন এরিয়া। শীতাতপ নিয়ন্ত্রিত মাল্টি জিম, ওয়েলনেস সেন্টার, ইন্ডোর গেম রুম, লাইব্রেরি ও থাকছে।

স্মার্ট প্রজেক্টের মধ্যে কো-লিভিংয়ের (Co-Living Flats) জন্য বরাদ্দ হয়েছে ৪ হাজার ৬২৪ স্কোয়্যার মিটার এলাকা। সেখানে থাকবে ৮৪টি শীতাতপ নিয়ন্ত্রিত সিঙ্গল ইউনিট ফ্ল্যাট। এছাড়াও কো-লিভিংয়ের জন্য মিলবে ৩৩টি এক্সিকিউটিভ কেবিন। প্রতিটিতেই থাকবে ওয়াশরুম। দুপুর ১২টা থেকে পরদিন সকাল ১১টা পর্যন্ত ভাড়া নেওয়া যাবে এই কো-লিভিং ফ্ল্যাট। দিন পিছু খরচ পড়বে মাত্র ৯৯৯ টাকা। জিএসটির খরচ অতিরিক্ত। প্রত্যেক ফ্ল্যাট মিলবে কমপ্লিমেন্টারি ব্রেকফাস্ট। এক মাসের জন্য কো-লিভিং ফ্ল্যাট ভাড়া নিতে খরচ হবে ১৪ হাজার ৯৯৯ টাকা (জিএসটি বাদে)।

কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে নির্মীয়মান বেঙ্গল সিলিকন হাব লাগোয়া এলাকায় তৈরি হয়েছে এই ফ্ল্যাট।
কো-লিভিং ব্লকে পাবেন ওয়াই-ফাই, স্মার্ট টিভি, রান্নাঘর এবং ওয়াশরুম। সবমিলিয়ে ৮৪ টি বেডরুম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *