আজ খবর ডেস্ক:

Lionel Messi বছরের সেরা তিনি।
বস্তুত, বিশ্বকাপ (FIFA World Cup) জয়ের পর ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের পুরস্কার যে লিওনেল মেসি (Lionel Messi) পাবেন, এমনটাই অনুমান ছিল অধিকাংশের।
মেসির সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী হিসেবে নাম ছিল কিলিয়ান এমবাপের (Kylian Mbappe)
মেসি পেয়েছেন ৫২ পয়েন্ট। এমবাপে পেয়েছেন ৪৪ পয়েন্ট। তৃতীয় হওয়া বেনজেমা পেয়েছেন ৩৪ পয়েন্ট।

বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক-সহ কাতারে গোল্ডেন বুট জিতেছিলেন এমবাপে। তবে সকলকে টেক্কা দিলেন ফুটবলের রাজপুত্র। ফিফার বিচারে বর্ষসেরার খেতাব হাতে উঠল আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের হাতে।
এই নিয়ে মোট সাত বার ফিফার বর্ষসেরার পুরস্কার পেলেন মেসি। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ সালের পর এ বারও জিতলেন তিনি। ২০১৬ সাল থেকে ফিফা একক ভাবে এই পুরস্কার দিয়ে আসছে। তার আগে অন্য একটি সংস্থার সঙ্গে যৌথ ভাবে এই পুরস্কার দিত ফিফা।

এবছর ফিফার বর্ষসেরা পুরস্কারের মঞ্চে আর্জেন্টিনার (Argentina) জয়জয়কার। ছেলেদের বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ছেলেদের বিভাগে বর্ষসেরা গোলকিপারের পুরস্কার জিতেছেন কাতার বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী এমিলিয়ানো মার্টেনেজ। তাছাড়া আর্জেন্টিনার সমর্থকদের বেস্ট ফ্যান হিসেবেও স্বীকৃতি দিয়েছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা।

মেসি ও এমবাপে সামনের সারিতেই বসে ছিলেন, পাশাপাশি। ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে বর্ষসেরা ফুটবলার হিসেবে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো যখন মেসির নাম ঘোষণা করলেন, পাশের চেয়ারে বসা এমবাপের দিকে তাকান আর্জেন্টাইন তারকা।

এরপর এমবাপের সঙ্গে হাত মেলান। মঞ্চে যাওয়ার আগে বর্ষসেরা পুরস্কার জয়ের জন্য প্রথম অভিনন্দনটা পিএসজির সতীর্থ এমবাপের কাছ থেকেই পেলেন মেসি। হাসিমুখেই তাঁকে অভিনন্দন জানিয়েছেন ফরাসি তারকা।
 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *