আজ খবর ডেস্ক:
ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam) নাম জড়িয়েছে অভিনেতা বনির সেনগুপ্তর (Bonny Sengupta)। বৃহস্পতিবার প্রায় ১০ ঘণ্টা তাঁকে জেরা করেন তদন্তকারীরা। ফের আগামী মঙ্গলবার তলব করা হয়েছে।
ইতিমধ্যেই সব্যসাচী চক্রবর্তী থেকে ঋদ্ধি সেন, টলিউডের সঙ্গে দুর্নীতির যোগসূত্র নিয়ে মুখ খুলেছেন অনেকেই। গুঞ্জন রয়েছে আরও বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীকে ঘিরে। প্রশ্ন হল, তাঁরা কারা? কারণ শাসকদলের সংসদ থেকে বিধায়ক, অনেকেই টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। যথেষ্ট প্রভাবশালী।

জল্পনা রয়েছে ইন্ডাস্ট্রিতে কাজের ধরণ নিয়েও। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলছেন, নেই কোনও চুক্তিপত্র। বহু ক্ষেত্র শুধু মুখের কথা তেই অভিনয়ের সুযোগ মিলেছে, মিলেছে মোটা টাকা। এই ধারা চালু হয়েছিল “সারদা” এবং “রোজভ্যালি”র সময় থেকে। সম্প্রতি নিয়োগ দুর্নীতিতে নাম উঠে এসেছিল প্রসন্ন রায় নামে এক ব্যক্তির। জানা গিয়েছিল, তিনি প্রযোজক। আর এবার, কুন্তল ঘোষ।
নিছক ‘পরিচিত’ হওয়ার কারণেই গত কয়েক বছর ধরে অকাতরে টাকা ‘বিলিয়েছেন’ হুগলির যুবনেতা কুন্তল ঘোষ। আর সেই টাকা যেমন ব্যবসায়ী সোমা চক্রবর্তী বা অভিনেতা বনি সেনগুপ্তর কাছে গিয়েছে, তেমনই পৌঁছেছে হুগলির তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে পার্থ চট্টোপাধ্যায়ের কাছেও।

তদন্তকারীদের দাবি, কুন্তলের অ্যাকাউন্ট থেকে অন্তত ৫০ লক্ষ টাকা গিয়েছিল একটি নেল পার্লারের (Nail Parlour) সোমা চক্রবর্তীর অ্যাকাউন্টে। সেই সূত্র ধরেই কি ডাক পড়তে চলেছে বনের প্রেমিকা, অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়ের?
ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কৌশানির ছবি। একটি নেল আর্ট পার্লারের বিজ্ঞাপনে তিনি, যার মালিক সোমা। যদিও কৌশানি জানিয়েছেন সোমাকে তিনি চিনতে পারছেন না।

ইডি আধিকারিকদের দাবি, একেকজনকে ৪০ থেকে ৫০ লাখ টাকা দিয়ে নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করেছেন কুন্তল। মোট কতজনকে এভাবে ঋণ বা অন্যান্য কারণ দেখিয়ে কুন্তল টাকা দিয়েছেন, তা নিয়ে চলছে ইডির তদন্ত। ইডির ধারণা, এই টাকার পরিমাণ কয়েক কোটি। এই টাকা ‘বিলি’র তালিকায় টলিউডের আরও অন্তত যে ৬ জন অভিনেতা-অভিনেত্রী রয়েছেন বলে সন্দেহ, তাঁদের ইডি জিজ্ঞাসাবাদ করতে পারে। টাকা লেনদেনের ব্যাপারে শুক্রবার নিউ টাউনের ব্যবসায়ী সোমা চক্রবর্তীকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়।

কুন্তলের মাধ্যমে যে বনির সঙ্গেও পরিচয় হয়, তা স্বীকার করেছেন নিউ টাউনের ব্যবসায়ী সোমা। নিউ টাউনের একটি শপিং মলের নেল পার্লারের জন্য কুন্তল ঘোষের কাছ থেকে সোমা ৫০ লাখ টাকা নেন। ওই পার্লারের উদ্বোধনের জন্য বনি সেনগুপ্তর ঘনিষ্ঠ বান্ধবী কৌশানী মুখোপাধ্যায়কে বলা হয়েছিল। ‘উপযুক্ত পারিশ্রমিক’ নিয়েই কুন্তলের কথায় কৌশানী নিউ টাউনে গিয়ে ওই পার্লার উদ্বোধন করেন।
হুগলি জেলায় রয়েছেন শাসক এদিকে, টলিউডের অভিনেতা বনি সেনগুপ্তর গাড়ি ঘিরে রয়ে গিয়েছে রহস্য। বনি তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে কিছু তথ্য ইডিকে দিলেও তাঁর যে গাড়িটি আলোচনার মূলে, এবার তার নথিপত্র তলব করল ইডি। সেইমতো গাড়ির নথিপত্র নিয়ে অভিনেতা বনিকে আগামী মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সের দফতরে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। বৃহস্পতিবারই বনি ইডি আধিকারিকদের জানান, ২০১৭ সালে কুন্তল ঘোষ তাঁকে সিনেমার জন্য অফার দেন। তার জন্য আগাম টাকা দিতে চান কুন্তল। বনি সেনগুপ্ত সরাসরি টাকা না নিয়ে একটি বিলাসবহুল গাড়ি আগাম পারিশ্রমিক হিসাবে নেন। সরাসরি ওই টাকা শোরুমে মেটান কুন্তল। ওই গাড়িটির মালিক যে কয়েক বছরের জন্য বনি ছিলেন, তা তিনি স্বীকার করেছেন। বছর চারেক ব্যবহার করার পর তিনি এজেন্ট মারফত গাড়িটি বিক্রি করে দেন। বনি যে গাড়িটি বিক্রি করেছিলেন, সেই নথিই চেয়েছেন ইডি আধিকারিকরা। সেই নথির সূত্র ধরে গাড়িটির কাছে পৌঁছতে চাইছেন গোয়েন্দারা। তদন্তের খাতিরে গাড়িটি আটক করা হতে পারে বলে জানিয়েছে ইডি।

সূত্রের খবর, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শাসক দলের দলের বেশ কয়েকজন বিধায়ক এবং ভোটে প্রার্থী হয়েছেন এমন নাম রয়েছে, যারা সরাসরি অভিনয়ের সঙ্গে যুক্ত। শুধু তাই নয়, ছবি হিট না করলেও হাই প্রোফাইল লাইফ স্টাইলে অভ্যস্ত বেশ কয়েকজন উঠতি মডেল ও নবাগতা নায়িকার নাম রয়েছে ইডির তালিকায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *