আজ খবর ডেস্ক- ফের এনআইএ-র জালে বাংলা থেকে ধরা পড়ল এক জেএমবি জঙ্গি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা থেকে এনআইএ এক সন্দেহভাজন জামাত ইল মুজাহিদিন নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃত ব্যাক্তি বাংলাদেশ বা জেএমবি জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে আশঙ্কা করা হচ্ছে।

সোনারপুরের সুভাষগ্রামের একটি ভাড়া বাড়িতে বেশ কিছু সময় ধরে থাকছিলেন থাকতেন আব্দুল মান্নান নামে এক ব্যক্তি। সন্দেহজনক মনে হওয়ায়, মঙ্গলবার মধ্যরাতে তাঁর বাড়িতে আচমকা অভিযান চালায় এনআইএ। স্থানীয় সূত্রে খবর, আদতে বাংলাদেশের ওই নাগরিক আব্দুল মান্নান নাম নিয়ে সুভাষগ্রাম এলাকায় ভাড়া থাকছিলেন। তাঁর কাছ থেকে ভুয়ো আধার কার্ড ও ভোটার কার্ড উদ্ধার করেছে এনআইএ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, জেএমবি-র সক্রিয় সদস্য ধৃত আব্দুল মান্নান কোনও বড়সড় নাশকতার পরিকল্পনার অভিপ্রায় নিয়েই সেখানে থাকছিলেন।

এর আগেও, গত জুলাই মাসে কলকাতার হরিদেবপুর থেকে নাজিউর রহমান নামে আরেক সন্দেহভাজন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করেছিল এনআইএ। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই আব্দুল মান্নানের নাম উঠে আসে। তার পরই আব্দুল মান্নানের খোঁজে তল্লাশি শুরু করে দেয় এনআইএ। শেষ পর্যন্ত সুভাষগ্রামে তাঁর সন্ধান পাওয়া যায়। জানা যাচ্ছে, বুধবার ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে।

তবে কি দীপাবলির আগেই কোন বড়সড় নাশকতা চালানোর পরিকল্পনা ছিল এই ধৃতের? তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে, আগে এই প্রশ্নেরই উত্তর পাওয়ার চেষ্টা করতে পারে এনআইএ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *