আজ খবর ডেস্ক- পথের ভিখারিণীর মুখে ঝরঝরে ইংরেজি ! এই অভাবনীয় দৃশ‍্য দেখে তাজ্জব অভিনেতা অনুপম খের । এমন প্রতিভা অর্থের অভাবে নষ্ট হয়ে যাবে? তা চাননি তিনি। তাই পথচলতি ভিখারিণীর সমস্ত পড়াশোনার দায়িত্ব নিলেন তিনি। অনুপমের এই কাজ প্রকাশ্যে আসতেই প্রশংসার ঢেউ উপচে পড়লো নেটদুনিয়ায়।

সম্প্রতি নেপালে বেড়াতে গিয়েছিলেন বলিউডের বর্ষীয়ান অনুপম খের। সেখানেই এক ভিখারিণীর দেখা মেলে তাঁর। অভিনেতাকে দেখেই চিনতে পেরে যায় সে। এগিয়ে যায় কথা বলতে। ইচ্ছে , এত বড়ো মাপের তারকার সঙ্গে একটি ছবি যদি তুলতে পারা যায় আর যদি কিছু অর্থ সাহায‍্য মেলে। সেই কথোপকথনের কিছু মুহূর্ত একটি ভিডিওর মাধ্যমে সোশ‍্যাল মিডিয়ায় শেয়ার করেন অনুপম।

তাদের মধ্যেকার সম্পূর্ণ কথোপকথনটাই হয়েছে ইংরেজিতে। ভিডিওতে অভিনেতার সঙ্গে পাল্লা দিয়ে ইংরেজি বলতে শোনা যাচ্ছিল মেয়েটিকেও। ভাষা তার ঝরঝরে, কোনো রকম জড়তা নেই।

জানা গিয়েছে, মেয়েটির নাম আরতি। আসলে সে একজন ভারতীয়। রাজস্থানে বাড়ি তার। কিন্তু নেপালের রাস্তায় ঘুরে বেড়িয়ে ভিক্ষাবৃত্তিই এখন তার পেশা হয়ে উঠেছে।

আরতির মুখে ওমন স্পষ্ট ইংরেজি শুনে অনুপম একেবারে হতবাক। কৌতূহলবশত তিনি প্রশ্নই করে ফেলেন, এত ভাল ইংরেজি বলতে পারে সে, তাহলে কোনো ভালো কাজ না করে ভিক্ষা করছে কেন? আরতির উত্তর আসে, কেউ তাকে কাজ দিতে চায় না। কারণ সে গরীব পরিবারের মেয়ে। অনুপম তাকে আবারও জিজ্ঞাসা করেন, ভারত থেকে কেন সুদূর নেপালে চলে এল আরতি? সে জানায়, ভারতেও কোনো কাজ পায়নি সে। তবে আরতি আরও পড়াশোনা করতে চায়। প্রতিনিয়ত ঈশ্বরের কাছে সেই প্রার্থনাই করে চলেছে সে।

এই কথা শোনার পরই, অনুপম নিজে আরতির পড়াশোনার সমস্ত দায়িত্ব নিয়ে নেন। ভিডিওটি শেয়ার করে অনুপম খের লেখেন, ‘কাঠমাণ্ডুতে এক মন্দিরের বাইরে আরতিকে আমি দেখি। ও আসলে রাজস্থানের। ও আমার সঙ্গে ছবি তুলতে চাই আর কিছু টাকা চায়। আর তারপর ও আমার সঙ্গে ঝরঝরে ইংরেজিতে কথা বলতে শুরু করে। পড়াশোনার প্রতি ওর আগ্রহ দেখে আমি অবাক। অনুপম খের ফাউন্ডেশন ওর পড়াশোনার দায়িত্ব নেবে। জয় হো!’

বড়ো মাপের তারকা হলেই একজন বড়ো মাপের মানুষ হওয়া যায় না। তবে অনুপম খেরের এই সিদ্ধান্ত প্রমাণ করে দেয় তিনি একজন জনপ্রিয় অভিনেতা হওয়ার পাশাপাশি একজন বড়ো হৃদয়ের মানুষও। তাই নিয়ে ইতিমধ্যেই নেটিজেনরা অভিনেতার এই উদ‍্যোগের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *