আজ খবর ডেস্ক : রাজ্য সরকারের প্রস্তাবিত দিনেই ভোট করাতে সম্মতি দিল রাজ্য নির্বাচন কমিশন। ইতিমধ্যেই রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরকে এই নিয়ে একটি চিঠি পাঠিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। সেখানেই বলা হয়েছে, আগামী ১৯ ই ডিসেম্বর কলকাতা ও তার পার্শ্ববর্তী হাওড়ায় পুরসভা ভোট করানোর ব্যাপারে নির্বাচন কমিশনের কোনো আপত্তি নেই। রাজ্য নির্বাচন কমিশনের সম্মতি মেলা মাত্রই কলকাতা ও হাওড়ায় পুরভোট করা নিয়ে সরকারের আর কোনও বাধা রইল না।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের ১১৪টি পুরসভার মেয়াদ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। তাই এই মুহূর্তে সে সমস্ত জায়গায় প্রশাসক নিয়োগ করে পুরসভা পরিচালনা করা হচ্ছে। রাজ্যে কিছুদিন আগেই শেষ হয়েছে উপনির্বাচন। তার পরই পুরসভায় ভোট করা নিয়ে আগ্রহ প্রকাশ করে রাজ্য সরকার। তারই অংশ হিসেবে এ বছরই কলকাতা এবং হাওড়ায় পুরভোট করানোর আর্জি জানিয়েছিল সরকার। সরকারের তরফ থেকে বলা হয়েছিল প্রথমে দুই কেন্দ্রের পুর ভোট হলে, তারপর ধাপে ধাপে বাকি পুরসভাগুলিতে ভোট করা হবে।

যদিও রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি চাইছে, রাজ্যের সমস্ত কেন্দ্রের পুরসভার ভোট এক সঙ্গে হোক। তবে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের এই ঘোষণায় একথা স্পষ্ট যে দুই কেন্দ্রের ভোট আগে হবে। তাই আগামী দিনগুলিতে কোন কেন্দ্রে কবে পুর ভোট আয়োজিত হয় এখন সেটাই দেখার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *