আজ খবর ডেস্ক- সদ্যপ্রয়াত পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর নতুন করে রদবদল করা হল মন্ত্রিসভার। পুলক রায়কে নতুন করে পঞ্চায়েত মন্ত্রী হিসেবে ঘোষণা করা হল এদিন। হাওড়া জেলার উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের তৃণমূল বিধায়ক পুলক রায় বর্তমানে রাজ্য মন্ত্রিসভার জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের মন্ত্রী। তার সঙ্গে অতিরিক্ত পঞ্চায়েত দপ্তরের দায়িত্ব দেওয়া হল তাঁকে। পঞ্চায়েত দপ্তরের প্রতিমন্ত্রী করা হল সিঙ্গুরের বেচারাম মান্নাকে। বর্তমানে তিনি শ্রমদপ্তরের প্রতিমন্ত্রী।

চন্দ্রিমা ভট্টাচার্যকে এদিন অর্থ প্রতিমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয় বিধানসভায়। যদিও অর্থ দপ্তরের দায়িত্বে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই থাকবেন। উপদেষ্টা হিসেবে থাকবেন অমিত মিত্র। ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী হলেন সবংয়ের তৃণমূল বিধায়ক মানস ভূঁইয়া। শিল্প মন্ত্রী হিসেবে থাকছেন পার্থ চট্টোপাধ্যায় এবং স্বনির্ভর গোষ্ঠী সংক্রান্ত দফতরের ভার দেওয়া হচ্ছে শশী পাঁজার হাতে। নারী ও সমাজকল্যাণ দপ্তরের সঙ্গে এই দায়িত্ব দেওয়া হল তাঁকে।

শিল্প মন্ত্রী থাকছেন পার্থ চট্টোপাধ্যায়। রাষ্ট্রায়ত্ত্ব উদ্যোগ ও শিল্প পুনর্গঠনের দায়িত্বে থাকবেন বীরবাহা হাঁসদা। বন প্রতিমন্ত্রী ছিলেন তিনি। ভোটে জিততে পারেননি অমিত মিত্র ফলে তার হাতে সময় ছিল মাত্র ৬ মাস, সেই দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর হাতে স্বরাষ্ট্র, স্বাস্থ্য সহ মোট ৬ টি দফতর রয়েছে বর্তমানে। তবে এখনই মন্ত্রিসভা সম্প্রসারণ হচ্ছে না বলেই শোনা গিয়েছে সূত্র মারফত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *