আজ খবর ডেস্ক : এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তলবে এবার হাজিরার নির্দেশ দেওয়া হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সচিব সুমিত রায়কে।কলকাতা হাই কোর্ট তরফে জানান হয়েছে,কেন্দ্রীয় সংস্থার তদন্ত কার্যে সহযোগিতা করতে তাঁকে ভার্চুয়ালি বা সশরীরে উপস্থিত থাকতে হবে। একই সঙ্গে উচ্চ আদালত জানিয়েছে, ছ’সপ্তাহ পর্যন্ত সুমিতকে গ্রেপ্তার করা যাবে না। যদিও উচ্চ আদালতের এই রায়ে মোটেও খুশি নয় ইডি।

ইডি সূত্রে খবর, তারা এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আগামীদিনে ডিভিশন বেঞ্চে যেতে পারে।রাজ্যের কয়লা পাচার-কাণ্ডের সূত্র ধরেই এর আগে আরও দুবার জিজ্ঞাসাবাদের জন্য সুমিতকে তলব করেছিল ইডি। তারপর ইডি-র ওই সমনের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হন সুমিত। গত মঙ্গলবার বিচারপতি শিবকান্ত প্রসাদ এই বিষয় নির্দেশ দেন। সেখানে বলা হয়, ইডি-র তলবে সাড়া দিতে হবে সুমিতকে। ভার্চুয়াল বা সশরীরে যে কোন ভাবেই তিনি হাজিরা দিতে পারেন।

এর আগে ইডির তরফ থেকে সুমিতকে দিল্লিতে ডেকে আনা হয়েছিল। কিন্তু হাইকোর্ট জানিয়েছে, এবার ইডি-র কলকাতার অফিসেও জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত থাকতে পারেন সুমিত। এমনকি যেহেতু তাঁর নাম এফআইআর-এ নেই, তাই তাঁকে আপতত ছ’সপ্তাহ পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না। তাই আদালতের এই রায়ে, কিছুটা স্বস্তিতে রয়েছেন অভিষেক বন্দোপাধ্যায়ের সচিব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *