আজ খবর ডেস্ক- রাজ্যে শীত এসেও যেন আসছে না। দক্ষিণ বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার কারণে তাপমাত্রা বেড়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পাশাপাশি তামিলনাড়ু উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করার জন্য তার প্রভাবও পড়তে শুরু করেছে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে।

বঙ্গে এখন জগদ্ধাত্রী পুজো চলছে আর তার মধ্যেই দর্শনার্থীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে মাঝে মাঝেই বৃষ্টি। গতকাল থেকে আকাশের মুখ ভার।আজ শনিবার থেকে আগামীকাল রবিবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পাশাপাশি রাতের দিকে তাপমাত্রা বেড়েছে দক্ষিণবঙ্গে। সর্বনিম্ন তাপমাত্রা করছে ২৫ ডিগ্রি, এবং সর্বোচ্চ তাপমাত্রা উঠে যাচ্ছে ৩০ ডিগ্রির কাছাকাছি। আগামী তিনদিন এইরকমই চলতে থাকবে বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে আগামী রবিবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে, সঙ্গে বাড়বে তাপমাত্রা। দক্ষিণবঙ্গের কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টি হবে। দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আগামী সোমবারের পর থেকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এখনই আগেভাগে কিছু বলা যাচ্ছে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *