আজ খবর ডেস্ক- আরএসএস প্রধান মোহন ভাগবতের নতুন ঘোষণা। বাংলার প্রতিটি ঘরে ‘মিশন বেঙ্গল’ নামে নতুন প্রকল্প আনতে চলেছে আরএসএস। বাংলায় আরও জোরালো উপস্থিতির লক্ষ্যে সংগঠনকেমজবুত করতে চায় এই সংগঠন।

সম্প্রতি কর্ণাটকে একটি বৈঠকে বসেছিলেন আরএসএস প্রধান। সেখানে সংগঠনের বিভিন্ন পদাধিকারীর সঙ্গে বৈঠক হয় তাঁর। সেই বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। কার্যত সংগঠনকে আরও মজবুত করতে বাংলার ঘরে ঘরে সংগঠনের সদস্য তৈরি করতে চাইছে আরএসএস।

গ্রামাঞ্চল এবং শহরের মধ্যে আরও অনেক শাখা বাড়িয়ে তুলতে চায় সংঘ। সূত্রের খবর, ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে সেই বিষয়ে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গে আরএসএস শাখার সংখ্যা ১২০০- র আশেপাশে। দ্রুত এই সংখ্যা আরও বাড়িয়ে তুলতে হবে বলে নির্দেশ দেওয়া হয় বৈঠকের পর।

বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার থাকাকালীন আরএসএস কতটা জমি তৈরি করতে পারবে? এই প্রশ্ন নিয়ে চর্চা চলছেই। অধীর চৌধুরী এই বিষয়ে কটাক্ষ করে আগেই বলেছিলেন, বাম জমানায় যখন আরএসএস এতটা নিজের জায়গা তৈরি করতে পারেনি তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সময়কালে কিভাবে তারা এই ভাবে বেড়ে চলেছে বাংলার বুকে? রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য অতীতে একাধিকবার তৃণমূল নেত্রীকে বলতে শোনা গেছে, বিজেপির তুলনায় আরএসএস মতাদর্শের রাজনীতি করে।

প্রসঙ্গত, ২০২৫ সালে আরএসএস এর প্রতিষ্ঠা বর্ষ। অন্যদিকে, ২০২৪ সালের লোকসভা নির্বাচন।এরমধ্যে তড়িঘড়ি নিজের ক্ষমতা কায়েম করতে চাইছে আরএসএস। মনে করছেন সংগঠনের অনেকেই। ভারতীয় মূল্যবোধ সম্পন্ন পরিবার গড়ে তোলার ইচ্ছা প্রকাশ করেছিলেন মোহন ভাগবত। বাংলার মাটিতে দাঁড়িয়ে ৪০ টি শাখার সদস্যদের সঙ্গে বেশ কিছুক্ষণ পরামর্শও আদান-প্রদান করতে দেখা গিয়েছিল তাঁকে। এদিন সেই সংগঠনকে একধাপ এগিয়ে নিয়ে আসার জন্য পরিকল্পনা করতে দেখা গেল আরএসএস প্রধানকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *