আজ খবর ডেস্ক : আজ গুরু নানকের জন্ম জয়ন্তী উপলক্ষে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেই ভাষণেই বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। কেন্দ্রের তরফ থেকে যে ৩ টি কৃষি আইনের ঘোষণা করা হয়েছিল, সেই তিনটি আইনই ফিরিয়ে নেওয়া হবে , বলে জানালেন প্রধানমন্ত্রী। বললেন, “দেশবাসীর কাছে আমি ক্ষমাপ্রার্থী।” এই মাসের মধ্যেই কৃষি বিল বাতিলের প্রক্রিয়া শুরু করা হবে। তার জন্য একটি বিশেষ কমিটিও তৈরি করা হবে বলে জানান তিনি। সেই কমিটিতে কেন্দ্র ও রাজ্য সরকারের প্রতিনিধিরা এবং কৃষি বিশেষজ্ঞ থাকবে বলে জানান হয়।

এরপর তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন বলেন, “চলতি বছরে ৪ ঠা ফেব্রুয়ারি তৃণমূল কংগ্রেসই প্রথম পার্লামেন্টে কৃষক বিল বাতিলের দাবি জানাই। তাই শেষমেশ প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তে আমরা গর্বিত বোধ করছি। মমতা বন্দোপাধ্যায় আমাদের সাংসদ মনোনীত করে গর্বিত বোধ করিয়েছেন। “

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, অভিষেক বন্দ্যোপাধ্যায়, টুইটারে নিজের প্রতিক্রিয়া জানিয়ে বলেন, ” সকল কৃষকদের অভিনন্দন!তাদের দীর্ঘ ও কঠিন সংগ্রাম, সকল প্রতিকূলতার বিরুদ্ধে বিজেপির সামনে তাদের আসল জায়গাটা দেখিয়ে দিয়েছে। এটিই গণতন্ত্রের আসল শক্তি এবং আমি প্রত্যেক কৃষককে তাদের সাহসের জন্য অভিনন্দন জানাই।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *