আজ খবর ডেস্ক- বিয়ের অনুষ্ঠান এখন যেন এক অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। ইচ্ছা থাকে জাঁকজমক কিছু করার। নতুন কোনও ডেস্টিনেশন কিংবা একেবারে সরাসরি নিয়ে আসা হয় কোনও থিম। ইদানিং ডেস্টিনেশন ওয়েডিং এক নতুন তকমা পেয়েছে সমাজে। বিয়ের মরসুম আসন্ন, তাই আগেভাগেই জেনে নেওয়া দরকার, কাছে পিঠের মধ্যে কোন কোন জায়গা রয়েছে যেখানে গিয়ে প্রিয় মানুষটির সঙ্গে সাতপাকে বাঁধা পড়া যায়।

ভেদিক ভিলেজ- কলকাতা থেকে সামান্য দূরেই অবস্থিত ভেদিক ভিলেজে। রাজারহাটে বিলাসবহুল রিসর্টগুলির মধ্যে এটি অন্যতম। বিমানবন্দর থেকে এর দূরত্ব মাত্র ২০ মিনিট। বেশ কিছু সুযোগ সুবিধা রয়েছে এই জায়গায়। হোটেল ঘর, ব্যাঙ্কোয়েট, বাংলো থেকে জমিদারি ভিলা, মাড হাউজ, সুইমিং পুল সব কিছুই রয়েছে এখানে। খরচ একটু বেশি হলেও এখানকার ডেস্টিনেশন ওয়েডিং বিয়ের জন্যে একেবারে পারফেক্ট।

রায়চক ফোর্ট- কলকাতা থেকে অবস্থিত মাত্র ৫২ কিলোমিটার দূরে। এই রিসর্টটি ওয়েডিং ডেস্টিনেশন হিসেবে বেশ জনপ্রিয়। গঙ্গার ধারের এই রিসর্টের প্রাকৃতিক সৌন্দর্য একেবারে ভরপুর। এই জায়গাটি বন্যতা এবং রাজকীয়তার নিখুঁত মিশ্রণ। এই রিসোর্টে গল্ফ, ব্যাডমিন্টন এবং টেনিসের মতো কিছু আউটডোর স্পোর্টসের মজাও পাওয়া যায়। সুতরাং, রয়্যালটি উপভোগ করতে আপনি দ্য ফোর্ট রিসোর্ট বেছে নিতে পারেন। 

নিরালা রিসর্ট- কলকাতা থেকে মাত্র ঘণ্টা খানেকের দূরে দেউলটিতে এই রিসর্ট। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবেই। প্রকৃতিকে সাক্ষী রেখে বিয়ে করতে চাইলে অনায়াসেই আসতে পারেন এই রিসর্টে। রয়েছে আরেকটি চমক, হাতের নাগালেই শরৎচন্দ্রের বাড়ি।

ফরচুন পার্ক পঞ্চবটি- পঞ্চবটির ফরচুন পার্ক কলকাতা থেকে ১৬ কিলোমিটার দূরে অবস্থিত। আশেপাশের শহর এবং পর্যটন স্থান এই জায়গাকে ঘিরে রেখে এক অন্য মাত্রা এনে দিয়েছে। গোলাবাড়ী ঘাট ও কালী মন্দির এটিকে বেশ জনপ্রিয় করে তুলছে। রয়েছে একাধিক সুযোগ সুবিধা যেমন সুইমিং পুল, স্পা, বলরুম। ক্যাম্প ফায়ার জ্বালিয়ে নিশুতি রাতে গল্পও জুড়ে দিতে পারবেন এই রিসর্টে।

সুইসোটেল: সুইসোটেলে রয়েছে একাধিক আকর্ষণীয় সুযোগ। ক্যাফে সুইস, লাউঞ্জ-সহ রেস্তোরাঁ রয়েছে এখানে। সুইসোটেলের পুরোভেল স্পা কলকাতার প্রাণবন্ত শহরের সুসজ্জিত জায়গাগুলোর মধ্যে একটি।

এককথায় রোমান্টিক পরিবেশে বিয়ের অনুষ্ঠান করতে হলে আপনাকে আসতেই হবে এই রিসর্টগুলোর কোন একটিতে। সারা জীবনের সবচেয়ে বড় অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখার জন্য কলকাতা শহরের অদূরেই এই রিসোর্টগুলির জুড়ি মেলা ভার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *