এসএসকেএমে নার্সদের প্রতিবাদ (ছবি সংগৃহীত)

আজ খবর ডেস্ক- কলকাতার নার্স বিক্ষোভের জেরে অশান্ত এসএসকেএম চত্বর। বেতন কাঠামোর পুনর্বিন্যাসের দাবিতে প্রতিবাদ ও আন্দোলনের পথে হেঁটেছিল নার্সরা। নার্স ইউনিট সংগঠনের তরফে অনশন করছে তাঁরা। ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট তাদের আন্দোলনকে সমর্থন করার কথা জানিয়েছে।

এই আন্দোলনের প্রেক্ষাপটে আগেও উত্তাল হয়েছিল হাসপাতাল চত্বর। এই প্রতিবাদে অংশ গ্রহণ করার জন্য এগারোজনকে বদলি করে দেওয়া হয় বলে অভিযোগ করেছে নার্স সংগঠন। বেতন কাঠামোর পাশাপাশি আগে যে ৩৫ জন নার্সকে বদলি করে দেওয়া হয়েছিল, সেই বিষয়েও প্রতিবাদে সরব হন তারা। প্রসঙ্গত, তিন মাস আগেই একই দাবিতে আন্দোলন চলেছিল। সেই বিষয়ে স্বাস্থ্য ভবনের তরফ থেকে সমস্যার সমাধান করা হবে বলা হলেও পরে কিছুই করা হয়নি। টানা বারো দিন ধরে ওই আন্দোলন চলেছিল। এদিন বিক্ষোভের আঁচ পড়ে এসএসকেএম হাসপাতাল চত্বরের বাইরেও। আন্দোলনরত বেশ কয়েক জন অসুস্থ হয়ে পড়েন বলে খবর। নার্স সংগঠনের সভাপতি ভাস্বতী মুখার্জিও অসুস্থ হয়ে পড়েন বলে জানা যায়।

নওসাদ সিদ্দিকীর ফেসবুক পোস্ট

আন্দোলনরত নার্সদের দাবি, যে সকল নার্সরা ইতিমধ্যে ডিপ্লোমা করে এসেছেন তাঁদের ১২ পর্যায়ের বেতন দেওয়া উচিত, সেখানে আপাতত তাঁদের দেওয়া হচ্ছে ৯ পর্যায়ের বেতন।

ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে পীরজাদা নওসাদ সিদ্দিকী, এই প্রতিবাদ, আন্দোলনকে সমর্থন জানিয়ে সরকারের তীব্র নিন্দা করেছেন। ভাঙরের বিধায়ক দাবি করেন যে সরকারের উচিত, অবিলম্বে নার্সদের দাবি মেনে যথাযথ বেতন কাঠামো ঠিক করা।

নওসাদ সিদ্দিকী, বিধায়ক, ভাঙড় (ছবি সংগৃহীত)

এই আন্দোলনের জন্য বেশকিছু নার্সের শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে জানা যায়। একদিকে অনশন করে তাঁরা তাঁদের দাবির কথা জানিয়েছে সরকারকে, অন্যদিকে ধীরে ধীরে তাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ার জন্য চিন্তা বেড়েছে সংগঠনের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *