আজ খবর ডেস্ক- দক্ষিণ মধ্য ডিভিশনের বিজয়ওয়ারা সেকশনে অতিরিক্ত বৃষ্টির ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। যে কারণে রেললাইনের উপর দিয়ে বইছে জল। এই অবস্থায় ওই অংশ দিয়ে ট্রেন চালানো বিপদজনক বলে মনে করছে রেল কর্তৃপক্ষ। দক্ষিণ-পূর্ব রেলের তরফে পাঁচটি দূরপাল্লার ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হল আজ অর্থাৎ ২১ তারিখ।

এদের মধ্যে ১২২৪৫ হাওড়া যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, ২২৮৫৫ সাঁতরাগাছি তিরুপতি এক্সপ্রেস, ১২৮৪১ হাওড়া চেন্নাই করমন্ডল এক্সপ্রেস, ১২৬৬৩ হাওড়া তিরুচিরাপল্লী এক্সপ্রেস এবং ১২৮৩৫ আটিয়া যশবন্তপুর এক্সপ্রেস বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ পূর্ব রেল। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিরাজকুমার এই ঘটনার বিজ্ঞপ্তি দিয়ে ট্রেন বাতিল হওয়ার কারণে দুঃখ প্রকাশ করেছেন।

এই ঘটনার জেরে এনডিআরএফ কর্মী বলবৎ করা হয়েছে বন্যা কবলিত এলাকায়। যথাসম্ভব তাঁদের তরফ থেকে ওই এলাকার মানুষের জন্য সাহায্য পৌঁছে দেওয়ার কাজ শুরু করা হয়েছে। রজামপেট এলাকায় পাঁচটি দল, নেল্লোর এবং তিরুপতি জেলায় একটি করে দল পাঠানো হয়েছে এনডিআরএফ এর তরফে। অতিরিক্ত বৃষ্টি এবং বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার ফলে পূর্ব ভারতের সঙ্গে দক্ষিণ ভারতের রেল যোগাযোগ ব্যবস্থা কার্যত ব্যাহত হয়েছে।

উল্লেখ্য, সেকেন্দ্রাবাদ এবং বিশাখাপাটনামের মধ্যে বিশেষ কিছু ট্রেন চালানোর ব্যবস্থা করেছে রেল। তবে পশ্চিমবঙ্গের থেকে এই কয়েকটি ট্রেন বাতিল হওয়ার কারণে সমস্যার মুখে পড়তে হয়েছে যাত্রীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *