আজ খবর ডেস্ক- বিভাজনের বিরুদ্ধে লড়াই করার জন্য এবার ঘাসফুল শিবিরে যোগদান করলেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রখ্যাত রাজনৈতিক ব্যক্তি কীর্তি আজাদ। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই তৃণমূলে যোগ দিলেন তিনি।

তৃণমূলে যোগদান করার পরে তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে নেত্রী হিসেবে দেখেই তিনি অভিভূত হয়ে তৃণমূলে যোগদান করলেন। এমন সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের মতন একজন নেত্রীই দেশের জন্য প্রয়োজন। যোগদান করার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে উত্তরীয় পড়ে নেন কীর্তি, অনুষ্ঠানে ছিলেন ডেরেক ও’ব্রায়েন সহ তৃণমূলের অনেক শীর্ষ নেতা।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবৎ ঝা আজাদের পুত্র কীর্তি। ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ জেতে। তিনি ছিলেন সেই দলের অন্যতম সদস্য। ছ’বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ৭টি টেস্ট ম্যাচ এবং ২৫টি এক দিনের ম্যাচ খেলেছেন কীর্তি। ১৯৮৬ সালে শেষ আন্তর্জাতিক এক দিনের ক্রিকেটও খেলেন তিনি।

তাঁর তৃণমূলে যোগদান নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল, তবে অবশেষে সেই জল্পনা সত্যি হল এদিন। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে লোকসভা ভোটের ঠিক আগেই পদ্ম শিবির ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি। আর আজ দিল্লিতে ঘাসফুল প্রতীকের হয়ে লড়ার অঙ্গীকার নিলেন কীর্তি আজাদ।

তাঁর বাবাকে অনুসরন করে রাজনীতিতে আসেন কীর্তি। বিজেপি থেকেই কীর্তি রাজনৈতিক সফর শুরু করেন। দ্বারভাঙা থেকে দু’বার বিজেপির টিকিটে সাংসদ নির্বাচিত হন তিনি। যদিও পরে বিজেপি থেকে বহিষ্কার করা হলে কংগ্রেসে যান তিনি। বিজেপি নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দিল্লির ক্রিকেট বোর্ড এবং জেলা ক্রিকেটে দুর্নীতির অভিযোগ এনেছিলেন কীর্তি। ২০১৯ সালে কংগ্রেসের টিকিটে ধানবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হলেও জিততে পারেননি কীর্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *