আজ খবর ডেস্ক- বাড়ির ছাদে টাওয়ার বসাতে চেয়ে দফায় দফায় ফোন করা হত বিভিন্ন মানুষকে। আর তার পিছনে ছিল লক্ষ লক্ষ টাকার জালিয়াতি। এই মর্মে বিধাননগর থেকে গ্রেপ্তার করা হল এক ভুয়ো কল সেন্টারের বেশ কিছু কর্মীকে।

সিআইডির তরফ থেকে গ্রেফতার করা হয়েছে মোট দশ জনকে। তাদের মধ্যে চার জন মহিলা এবং সাতজন পুরুষ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বিধাননগরের ইকো স্যুট বিল্ডিংয়ে একটি কল সেন্টার খুলে এই ব্যবসা চালাচ্ছিলেন জালিয়াতিরা।

তদন্তের মুখে পরে জালিয়াতরা জানিয়েছেন, বিভিন্ন ব্যক্তিকে তারা ফোন করতেন। বাড়িতে টাওয়ার বসাতে আগ্রহী নাকি সেই বিষয়ে জেনে তাদের টোপ দেওয়া হত। তারা যখন দেখতেন যে বাড়ির মালিক আগ্রহী তখন নানা অছিলায় তাদের থেকে টাকা চাওয়া হত ওই কল সেন্টারের তরফে। বিশ্বাসযোগ্যতা অর্জন করার জন্য ল্যান্ড ফোন থেকে ফোন করা হত তাঁদের। যাতে বোঝা যায় তারা কোনও অফিস থেকেই ফোন করছে।

সিআইডি আধিকারিকরা বলেন, ওই ভুয়ো কল সেন্টারে একটি নম্বরে ৬০টি ফোন লাইন সংযুক্ত করা ছিল। এ ছাড়াও মোবাইলও ব্যবহার করা হত কল সেন্টারের তরফে। ১০ জনকে গ্রেফতারের পাশাপাশি কল সেন্টার থেকে সিআইডি- র আধিকারিকরা বেশ কিছু মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্ক এবং সঙ্গে বেশ কিছু নথি উদ্ধার করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *