আজ খবর ডেস্ক- রাত পোহালেই কলকাতা পুরসভার নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন কলকাতা শহরের বিভিন্ন জায়গায় একাধিক রাজনৈতিক দলের তরফ থেকে মনোনয়ন জমা দিলেন প্রার্থীরা। তবে নির্বাচনের সময় শাসকদলের জুলুমবাজি চলতে পারে বলে মনে করছে বিরোধী দল বিজেপি। কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করার দাবিতে সরব হল বিজেপি।

প্রসঙ্গত, একুশের নির্বাচনের পড়ে এবং নির্বাচন চলাকালীন দীর্ঘ হিংসার খবর প্রকাশ্যে এসেছে। বিজেপির তরফ থেকে নির্বাচন চলাকালীন শাসকদলের তরফ থেকে অত্যাচার হয়েছে বলে অভিযোগ করেছে। সেই ঘটনার পুনরাবৃত্তি আর চাইছেনা বাংলার প্রধান বিরোধী দল। এই মর্মে রাজ্যপালের দ্বারস্থ হয়েছিল বিজেপি। কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন করার দাবি জানান তাঁরা।

রাজ্যপালের দ্বারস্থ হওয়ার পর বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, আগামীকাল রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন তাঁরা। পাশাপাশি তিনি এও বলেন, যেভাবে বিজেপি প্রার্থীদের ওপর হিংসার ঘটনা ঘটছে, সঙ্গে মহিলাদের ওপরেও, তাই এই বিষয়ে আর দেরি করতে চাইছেনা দল। আগামীকাল রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাবেন তাঁরা।

যদিও বিজেপির এই আবেদনের পরে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে কটাক্ষ্য করা হয়েছে। তৃণমূল কংগ্রেসের অন্দরে দাবি, একুশের নির্বাচন এবং দুই ভাগে উপনির্বাচন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে। প্রয়োজনের অতিরিক্ত পরিমাণে কেন্দ্রীয় বাহিনী ছিল নির্বাচনের সময়। কিন্তু তা সত্ত্বেও যেভাবে লজ্জার হার হেরেছে বিজেপি তা বলার নয়।

বিজেপির রাজু বন্দ্যোপাধ্যায় প্রমুখ এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করার পর টুইট করেন রাজ্যপাল। রাজ্যপালের তরফ থেকে যথাযথ নির্দেশ দেওয়া হবে রাজ্য নির্বাচন কমিশনকে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *