আজ খবর ডেস্ক- সাতসকালেই ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল দক্ষিণ ২৪ পরগনার নোদাখালি এলাকা। ওই বিস্ফোরণের জেরে দু’কামরার একটি বাড়ির ছাদ উড়ে গিয়েছে। পাশাপাশি, এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, তিন জনের মৃত্যু হয়েছে ওই বিস্ফোরণের জেরে।

নোদাখালির মোহনপুর গ্রামপঞ্চায়েতে সোনারিয়া গ্রামের একটি দুই কামরার ঘরের ছাদ উড়ে যায় বিস্ফোরণ হওয়ার পরেই। জানা গিয়েছে, বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ ওই বিস্ফোরণ ঘটে অসীম মণ্ডল নামে এক ব্যক্তির বাড়িতে। বিস্ফোরণের দাপটে উড়ে যায় রান্না ঘর ও চিলেকোঠার ঘর। ঘটনার সময়ে ওই ছাদে ছিলেন তিনজন। প্রত্যক্ষদর্শীদের দাবি, ছাদে ছিলেন অসীম ও এক শ্রমিক, প্রতিচী হালদার। এছাড়াও ঘরে ছিলেন অসীমের মামি কাকলী মিদ্দে। বিস্ফোরণের জেরে এই তিনজনেরই মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও বেশ কয়েকজন আহত হন এদিন।

ঠিক কি কারণে এই বিস্ফোরণ ঘটে তা প্রকাশ্যে না এলেও প্রত্যক্ষদর্শীরা জানান ওই বাড়িতে বাজি তৈরি করা হত। দীর্ঘদিন ধরেই ওই বাড়িতে বাজির কারখানা রয়েছে, এলাকাতে এই নিয়ে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসীরা। পাশাপাশি, আলোচনা সভাও বসেছিল গ্রামে, তবে তাতে কোনও লাভ হয়নি। অসীম আগেই জানিয়েছিলেন তিনি পুলিশের অনুমতি নিয়েই বাজি তৈরি করতেন ওই বাড়িতে। বাড়িতে প্রচুর বারুদ মজুদ ছিল। অনুমান করা হচ্ছে, সেই কারণেই বিস্ফোরণের তীব্রতা এতটা ভয়াবহ আকার ধারণ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *