আজ খবর ডেস্ক : প্রযুক্তির প্রসারে হাতের মুঠোয় এসেছে দুনিয়া। মোবাইল ফোনের দৌলতে কি না করা যায় এখন! তবে স্মার্ট ফোন ব্যাবহার করতে করতেই মানবজাতি পড়েছে সেলফি রোগের মোহে। সে কোথাও ঘুরতে যাওয়া হোক বা বাড়ি বসে , ইচ্ছে হলেই একটা নিজস্বী তুলে নেওয়া নেশা হয়ে দাঁড়িয়েছে অধিকাংশের। কিন্তু এর থেকেই বাঁধতে পারে বিপদ। মাথায় হতে পারে উকুন !

Students outdoors

হাতের ফোনের সঙ্গে মাথার উকুনের সম্পর্কটা ঠিক বুঝে উঠতে পারছেন না তো?

আসলে আইরিশ গবেষকদের মতে, ছোটবেলায় উকুনের সমস্যা একটি সাধারণ ব্যাপার। তবে সম্প্রতি তরুণ-তরুণীদের মধ্যেও এই সমস্যা বাড়তে দেখা গেছে। আর তার নেপথ্যে রয়েছে মোবাইল ফোনে সেলফি তোলা! আসলে কেইট্রিওনা জানান, একাধিক মানুষ একসঙ্গে সেলফি তুলতে গিয়ে একই ফ্রেমে আটতে একে অপরের কাছাকাছি আসেন। বলতো কোন একজনের মাথায় উকুন থাকলে , সহজেই তা অন্য জনের মাথায় চলে যায়।

চুলে উকুন হওয়া তেমন ক্ষতিকর না হলেও, এরজন্য মাথায় যে চুলকুনি হয় তা বেজায় বিরক্তিকর। ছোট চুল হলে তাও এক রকম, তবে বড় চুল হলে সহজে নিস্তার মেলেনা এই সমস্যা থেকে। উকুন দূর করতে অনেকেই বাজারচলতি বিভিন্ন শ্যাম্পু ও তেলের উপর আস্থা রাখেন। তবে এই ধরনের শ্যাম্পু বা তেলের মধ্যে যে রাসায়নিক ব্যবহার করা হয়, তাও চুলের জন্য খুব ক্ষতিকর।

অনেকে আবার উকুন তাড়াতে চুলে বিশেষ ধরনের চিরুনি ব্যবহার করে থাকে। তবে এই বিশেষ ধরনের চিরুনি ব্যবহার করতে গিয়েও মাথায় বেশ অস্বস্তি হয়। তাই সমস্ত বিষয়গুলি মাথায় রেখে এবার থেকে সেলফি তোলার আগে সাবধান থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *