আজ খবর ডেস্ক- তামিলনাড়ুতে আকাশপথে যাওয়ার সময় হঠাৎই ভেঙে পড়লো Mi-17 সেনা চপার। সেই চপারে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত সহ মোট ১৪ জন যাত্রী। তারমধ্যে লেফটেন্যান্ট ও ব্রিগেডিয়ার পদমর্যাদার আরও ৬ উচ্চপদস্থ আধিকারিক। জানা যাচ্ছে, হেলিকপ্টারে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সঙ্গে তাঁর স্ত্রীও উপস্থিত ছিলেন। উটিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন তাঁরা।

জানা যাচ্ছে, ঘটনাটি ঘটেছে কুন্নরের ঘন জঙ্গলে। আবহাওয়া খারাপ থাকার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে চপার ভেঙে ঘন জঙ্গলের মধ্যে পড়ায় উদ্ধার কার্য ব্যাহত হচ্ছে। সেইসঙ্গে জানানো হয়েছে, এখনো পর্যন্ত আগুনের শিখা জ্বলতে দেখা যাচ্ছে, যে কারণে উদ্ধারকার্য চালাতে অসুবিধা হচ্ছে সেনাদের। আপাতত ৪ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। প্রত্যেককে চিকিৎসার জন্য ওয়েলিংটন সেনা ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের খোঁজ চলছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও বিষয়টির তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটি Mi সিরিজের ছিল। ঘটনাস্থলের আশেপাশের স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কার্যে সাহায্য করছে বলে জানা গিয়েছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ওয়েলিংটনে সশস্ত্র বাহিনীর একটি কলেজ রয়েছে। সেখানে সিডিএস রাওয়াত বক্তৃতা রাখেন। সেখান থেকেই কুন্নরে ফিরছিলেন তাঁরা। এরপর তাঁকে যেতে হত দিল্লিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *