আজ খবর ডেস্ক : বর্তমানে প্রযুক্তির যুগে এক অনন্য বিস্ময় গুগল। আলাদিনের জিনের মতই মোবাইলের বোতাম টিপে বিশ্বকে হাতের মুঠোয় এনে দিতে পারে এই অনন্য আবিষ্কার। আশীর্বাদ না অভিশাপ, সেই বিতর্কে না গিয়ে একথা বলাই যায় যে, যেকোন সমস্যার সমাধান খুঁজতে আমরা প্রত্যেকেই এখন গুগল বাবার শরনাপন্ন।প্রতিবছরই গুগলের পক্ষ থেকে বছরের সবথেকে বেশি সার্চ হওয়া বিষয়ের একটি তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকায় থাকে নানান প্রশ্ন। তবে এবারের তালিকা দেখলে আঁচ করা যাবে মানুষের বছর যাবৎ করোনা নিয়ে উদ্বেগের বিষয়টি।

করোনা আবহে বিশ্বজুড়ে হাসপাতালের বেড থেকে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা পূরণ করতে নাজেহাল হতে হয়েছিল মানুষকে। এই বিষয়টি সম্পর্কে আমরা প্রত্যেকেই অবগত। সেই আতঙ্ক ,অসহায়তার ছাপ পড়ল গুগলের ‘মোস্ট সার্চড’ প্রশ্নের তালিকাতেও।করোনাকালে হাসপাতালে অক্সিজেনের চাহিদা বিপদসীমায় পৌঁছানোতে, ঘরে বসে কিভাবে অক্সিজেন তৈরি করা যায় এই প্রশ্নই উঠে এল পপুলার সার্চের তালিকার পঞ্চম স্থানে।

শুধু তাই নয় শরীরে কমে যাবে অক্সিজেনের মাত্রা কি কিভাবে বাড়ানো সম্ভব সেই বিষয়ে উদ্বিগ্ন মানুষ শরণাপন্ন হয়েছিলেন গুগলের। এ বিষয়টি পপুলার সার্চ তালিকার তিন নম্বরে জায়গা করে নেয়।এছাড়া প্রথম দুই জায়গা দখল করেছে ভ্যাকসিন ও করোনা সংক্রান্ত প্রশ্ন। প্রথমেই রয়েছে টিকাকরণের জন্য কি ভাবে রেজিস্ট্রেশন করাতে হবে সেই জিজ্ঞাস্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *