আজ খবর ডেস্ক : কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থীদের নিয়ে থামছে না দলীয় দ্বন্দ্ব । এবার প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের বোন তথা নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ করা হল। অভিযোগের আঙুল উঠল তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে।

গত ৪ ঠা ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৬৮ নম্বর ওয়ার্ডের হয়ে নির্দলের জোড়াপাতার প্রতীক পান প্রার্থী তনিমা। তারপরই তাঁর আগের দেওয়াল লিখনগুলি থেকে জোড়াফুলের প্রতীক মুছে দিয়ে জোড়াপাতা আঁকার কাজ শুরু করে দেওয়া হয়। একডালিয়া এভারগ্রিন ক্লাবের কিছুটা সামনেই তনিমার নামের একটি দেওয়াল লিখন হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে সেই দেওয়াল লিখনটি মুছে দেওয়া হয় বলে অভিযোগ এনেছেন তিনি।তনিমার অভিযোগ, ‘‘সকাল থেকেই তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ লোকজন একডালিয়া এভারগ্রিন ক্লাবের কাছে ঘোরাফেরা করছিলেন। তার কিছুক্ষণ পরেই জানতে পারি আমার নামের দেওয়াল লিখন মুছে দিয়েছেন ওঁরা।’’

এরপর তিনি আরও বলেন, তৃণমূল প্রার্থীর উস্কানিতেই এই কাজ করা হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানাতে গেলে পুলিশের তরফ থেকে তাঁকে দেওয়াল লিখনের আগে বাড়ির মালিকের থেকে অনুমতিপত্রের কথা বলা হয়। তনিমার দাবি, ‘‘দল আমাকে বহিষ্কার করলেও আমি এখনও তৃণমূলকে ভালবাসি। একজন প্রার্থী দলে থেকে কী ভাবে এই ধরনের কাজ করতে পারেন? আমি হাতেনাতে ধরেছি একজনকে। আমার কিছু ফ্লেক্সও ছেঁড়া হয়েছে।’’এই অভিযোগ প্রসঙ্গে ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী সুদর্শনার থেকে এখনও কোনরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত জানিয়ে রাখি, গত ২৬ নভেম্বর , শুক্রবার ৬৮ নম্বর ওয়ার্ডের তৃণমূলের পুরভোটের প্রার্থীতালিকা ঘোষণা করা হয়। সেই তালিকায় নাম ছিল তনিমারও। ঘোষণার পরই প্রচারে নেমে পড়েন সুব্রত ভগ্নি।কিন্তু তার পরদিন, শনিবার তনিমাকে তৃণমূলের প্রতীক দিয়েও আবার সেই প্রতীক ফিরিয়ে নেওয়া হয়। দীর্ঘ টানাপড়েনের পর শেষমেশ ৬৮ নম্বর ওয়ার্ডে ফের টিকিট দেওয়া হয় বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনা বন্দোপাধ্যায়কে।

প্রার্থী ঘোষণার পরই তনিমা নির্দলের হয়ে ওই একই ওয়ার্ড থেকে তৃণমূলের বিরুদ্ধে লড়ার সিদ্ধান্ত নেন। নির্দল প্রার্থী হিসেবে জমা দেন মনোনয়নপত্রও। এরপর দলের তরফ থেকে তাঁকে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত তাঁকে দলের বিরুদ্ধে জমা দেওয়া মনোয়ন প্রত্যাহার করে দেওয়া নির্দেশ দেওয়া হয়। কিন্তু দলের সেই সিদ্ধান্ত না মানায় গতকাল দল থেকে বহিস্কার করা হয় তাঁকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *