আজ খবর ডেস্ক- বড়দিনের আগেই রাজ্যবাসীর জন্য দুঃসংবাদ। কোভিড পরিস্থিতির দিকে নজরে রেখে কোভিড বিধির মেয়াদ আরও এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। তবে বড়দিন থেকে নতুন বছরের প্রথম দিন অর্থাৎ আগামী ২৪ শে ডিসেম্বর থেকে ২০২২ এর ১ লা জানুয়ারি পর্যন্ত কোভিড বিধিতে কিছু ছাড় থাকবে বলেও নবান্নের তরফ থেকে জানান হয়েছে।

ইতিমধ্যেই ভারতে ওমিক্রণ সংক্রমণর সংখ্যা বেশ খানিকটা বেড়েছে। এমনকি রাজ্যেও এই নতুন স্ট্রেনের আক্রান্তের হদিশ মিলেছে। এরপরই উদ্বেগের আবহে গতকাল সন্ধ্যায় নবান্ন থেকে জারি করা হল নির্দেশিকা। সেখানে বলা হয়েছে, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত আরও ১ মাসের জন্য রাজ্যের কোভিডবিধি বর্ধিত করা হল। তবে ২৪ শে ডিসেম্বর থেকে ১ লা জানুয়ারি পর্যন্ত রাত্রিকালীন বিধিনিধেষে কিছু ছাড় দেওয়া হয়েছে এই নির্দেশিকায়। সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, ওই ৯ দিন সরকারি তরফ থেকে সাধারণ নিয়মেই দোকানপাট, পানশালা, রেস্তরাঁ খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

কিন্তু বিধিনিষেধের বাকি দিনগুলিতে বর্তমান নিয়ম বহাল থেকেই চলবে নৈশ কার্ফু। অর্থাৎ, রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিশেষ প্রয়োজন ছাড়া রাস্তায় মানুষের অযথা চলাফেরা এবং যানবাহন চলাচল সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে। শুধু মাত্র জরুরি পরিষেবাগুলির ক্ষেত্রে ছাড় থাকবে।

সেই সঙ্গে রাস্তায় বেরোলেই মাস্ক পরা, সামাজিক দূরত্ববিধি এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার বিধি মেনে চলা বাধ্যতামূলক, বলে জানান হয়েছে। তাছাড়া অফিস এবং প্রতিষ্ঠানগুলিতে কোভিডবিধি যাতে সঠিকভাবে মেনে চলা হয়, সেই বিষয়টি সুনিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে কর্তৃপক্ষের উপর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *