আজ খবর ডেস্ক- রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানালেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার কিছু পদক্ষেপ নিতে চলেছেন। ইউনিসেফের সঙ্গে একটি দীর্ঘ বৈঠক চলে যেখানে ১৩০০ স্কুলকে মডেল স্কুলে উন্নীত করা হবে। প্রক্রিয়াটি চলবে ধাপে ধাপে। শুধুমাত্র এডুকেশন নয় শিক্ষণকে কিভাবে আরো উন্নততর করা যায় সেই উদ্দেশ্যেই নেওয়া হয়েছে এই পদক্ষেপ।

এটা যদি মোটামুটি সাফল্য পায় তবে রাজ্যের সব স্কুলেই এই মডেল প্রয়োগ করার চিন্তাভাবনা করা হবে। ব্রাত্য বসু জানালেন, দেশের এবং রাজ্যের অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান “IIM Joka” এই প্রশিক্ষণ শিবিরের ব্যবস্থা করেছেন এবং উপযুক্ত প্রশিক্ষণের ট্রেনার তারা দিয়েছে শিক্ষক-শিক্ষিকাদের। এই বিষয় তিনি “IIM Joka” -কে ধন্যবাদ জানিয়েছেন।

লকডাউনের জেরে ছাত্র-ছাত্রীরা স্কুল থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের বিদ্যালয় অভিমুখী করা এবং স্কুলের সাথে বিচ্ছিন্নতা কাটানোর জন্য এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। স্কুলে না যাওয়াটা একটা অভ্যাসে পরিণত হয়ে গেছিল। সেই অভ্যাস কাটাতেই এমন চিন্তা-ভাবনা করা হয়েছে বলে জানাচ্ছেন ব্রাত্য বসু। “IIM Joka” দেশের এবং রাজ্যের অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ফলে তারা এই প্রশিক্ষণ শিবিরের আয়োজনে সহযোগিতা করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *