আজ খবর ডেস্ক : রবিবার রাজ্য কর্মকর্তা জানালেন, ৬৯ বছর বয়সী নাইজেরিয়া ফেরত ব্যক্তিকে পশ্চিমবঙ্গে ফেরার পর পরীক্ষায় কোভিড পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল যে তাঁর করোনভাইরাসটি নতুন ওমিক্রন সংস্করণে সংক্রামিত হয়েছেন কিনা তা নিশ্চিত করতে।

আধিকারিক সূত্রে খবর, রোগীকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে। তাঁর নমুনা কলকাতা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন সংগ্রহ করেছে এবং সোমবার জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হবে।

আধিকারিক সূত্রে জানা গেছে, গত ১৩ ডিসেম্বর নাইজেরিয়া থেকে ফিরেছিলেন ওই ব্যক্তি। তার কোভিড-১৯ এর লক্ষণ ছিল এবং পরের দিন তার নমুনা পরীক্ষা করা হয়। তাঁকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর স্ত্রীও নাইজেরিয়া থেকে ফিরেছেন কিন্তু তাঁর পরীক্ষার ফলাফল নেগেটিভ। ওই ব্যক্তির ড্রাইভার এবং অন্য একজন তাঁর সংস্পর্শে এসেছিল এবং তাদের নমুনাও রবিবার পরীক্ষা করা হবে।

এই সপ্তাহের শুরুতে, হায়দ্রাবাদ হয়ে আবুধাবি থেকে ফিরে আসা সাত বছর বয়সী একটি ছেলে এটির জন্য কোভিড পজেটিভ শনাক্ত করার পরে পশ্চিমবঙ্গ তাঁর প্রথম ওমিক্রন কেস রিপোর্ট করেছে। মালদা জেলার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে ছেলেটিকে এবং তাঁর পরিবারের সদস্যদের গতকাল পরীক্ষায় কোভিড নেগেটিভ শনাক্ত করার পরে ছেড়ে দেওয়া হয়েছিল তাঁদের।

আরও দু’জন ব্যক্তি – একজন যুক্তরাজ্যের এবং অন্য একজন বাংলাদেশ থেকে, তারা কোভিড-১৯-এ সংক্রমিত হওয়ার পরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তারা নতুন ওমিক্রন স্ট্রেনের জন্য পরীক্ষা করেছিল এবং ফলাফল নেগেটিভ আসে।

শনিবার 30 টি নতুন ওমিক্রন কেস ধরা পরার সাথে সাথে, নতুন বৈকল্পিকটির সামগ্রিক সংখ্যা ভারতে ১৪৩ -এ পৌঁছেছে। তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্ণাটক এবং কেরালা থেকে আজ ওমিক্রন কেস রিপোর্ট করা হয়েছে। শুক্রবার, ২৪ টির মতো মামলা রিপোর্ট করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *