আজ খবর ডেস্ক : ওমিক্রনের ভীতি সত্ত্বেও, জানুয়ারি থেকে ছাত্রদের ক্যাম্পাসে ফিরিয়ে আনা হবে৷ শনিবার ৬৭ তম সমাবর্তন অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় আইআইটি খড়গপুরের পরিচালক ভি কে তেওয়ারি এ কথা জানান। মহামারীর কারণে বিভিন্ন স্থানে আটকে থাকা শিক্ষার্থীদের এই বার্তা দিয়েছিলেন। ইনস্টিটিউটটি এই বছর পাস করা সমস্ত শিক্ষার্থীকে শারীরিকভাবে সমাবর্তনে উপস্থিত হতে এবং হাতেহাতে পদক ও শংসাপত্র গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। গত বছর সমাবর্তন ছিল ভার্চুয়াল।

এবছরের সমাবর্তনকে স্বাভাবিক করার প্রথম পদক্ষেপ হিসাবে নেওয়া হয়েছিল। ক্যাম্পাসের পর্যায়ক্রমে উদ্বোধন এখন ওমিক্রন সত্ত্বেও শুরু হবে। শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, ক্যাম্পাসে সমাবর্তনে যোগ দিয়েছিলেন। বলেছিলেন, ক্যাম্পাসটি এমন হওয়া উচিত যেখান থেকে পূর্ব ভারতের উত্থান ঘটে। তিনি ইনস্টিটিউটের ফ্যাকাল্টি এবং কর্মীদের স্বাস্থ্য এবং বিকল্প শক্তির উপর গবেষণায় মনোনিবেশ করার এবং অগ্রগামী হওয়ার জন্য অনুরোধ করেন।
এই শিক্ষা প্রতিষ্ঠানের কর্তারা বলেছিলেন, ইনস্টিটিউট এখন পূর্ণাঙ্গ মেডিকেল কোর্স শুরু করতে চলেছে যার জন্য পরিকাঠামো প্রস্তুত ও কেন্দ্রের অনুমতির অপেক্ষায় রয়েছে। ইনস্টিটিউটের মধ্যে সুপার স্পেশালিটি হাসপাতালটি তার OPD বিভাগে ২৫০ শয্যা এবং ১৪ জন পরিদর্শনকারী বিশেষজ্ঞের সাথে কাজ শুরু করেছে। সমাবর্তনে ১৫৭৩ ইউজি, ১২৫৩ পিজি, ৩৪ এমএস, ৩৩৩ রিসার্চ স্কলার এবং আরও অনেক বিভাগে ডিগ্রি প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *