আজ খবর ডেস্ক : মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পৌঁছল ২০০ -তে। যদিও আক্রান্তের ৭৭ জন সেরে উঠেছেন। মহারাষ্ট্র এবং দিল্লিতেই সবচেয়ে বেশি সংখ্যক মানুষ কোভিডের নতুন ভ্যারিয়ান্টে ওমিক্রণে আক্রান্ত হয়েছেন। উভয় ক্ষেত্রেই আক্রান্তের সংখ্যা ৫৪। তেলঙ্গানায় ২০ জন , কর্নাটকে ১৯ জন, রাজস্থানে ১৮ জন, কেরলে ১৫ জন এবং গুজরাতে ১৪ জন ওমিক্রণে আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক আরও জানায়, মঙ্গলবার ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রানতের সংখ্যা ৫৩২৬।

জানা গেছে, ৫৮১ দিনের মধ্যে এদিনই সংক্রমণ সবচেয়ে কম। দেশে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৭৯ হাজার ৯৭। ৫৭৪ দিনের মধ্যে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা সবচেয়ে কম। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৪৫৩ জনের। অতিমহামারী শুরু হওয়ার পরে দেশে মৃত্যুর সংখ্যা দাড়াল ৪ লক্ষ ৭৮ হাজার ।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শহরবাসীর উদ্দেশে বলেছেন , ভয় না পেতে। কোভিড মোকাবিলায় পর্যাপ্ত ব্যবস্থ নেওয়া হয়েছে। এবার আর অক্সিজেনের অভাব হবে না বলেই আশ্বস্ত করেছেন তিনি। এর পাশাপাশি তিনি সকলকে কোভিড বিধি কড়াভাবে মেনে চলতে বলেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *