আজ খবর ডেস্ক : শীতের আমেজে অধিকাংশের মনেই যৌন কামনা বেড়ে যায়। ভীষন ঠান্ডায় উষ্ণ অনুভূতি পেতে সঙ্গীকে কাছে পেতে চায় প্রত্যেকেই। তার উপর আবার উৎসবের মরশুম। উৎসবের আনন্দে মেতে উঠে মদ্য পান, তার পরই রাত বাড়তে সঙ্গীর সঙ্গে উত্তাল যৌন সঙ্গম। কিংবা ধরুন নতুন বছরে নতুন ভাবে যৌনতার স্বাদ নিয়ে একটু অন্যভাবে নেশায় ডুবে শরীরী মিলনে লিপ্ত হতে চাইলেন। ইছের কোন সীমা নেই ! তবে আপনি কি জানেন ? এই ধরনের এক্সপেরিমেন্ট আপনার জীবনে কত বড় বিপদ ডেকে আনতে পারে? জেনে নিন ।

১) এটি একটি বেশ পুরনো ধারণা যে, নেশায় মত্ত হয়ে যৌনতায় লিপ্ত হলে নাকি তা দীর্ঘস্থায়ী হয়। কিন্তু বিশেষজ্ঞরা সেই সমস্ত ধারণা উড়িয়ে দিয়ে দাবি করছেন, নেশার সঙ্গে যৌনতার কোনও সম্পর্ক নেই। তাই নেশার ফলে তা দীর্ঘস্থায়ী হবে তা ভাবাও একেবারে অযৌক্তিক। কারণ, অতিরিক্ত নেশা করলে স্নায়ু দুর্বল হয়ে পড়ে, ফলত উত্তেজনা বাড়ার বদলে তা অতিমাত্রায় কমে যায়।

২) অনেকের ধারণা, সঙ্গমের ঠিক আগের মুহূর্তে ধূমপান করলে সঙ্গমে তীব্রতা আসে। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, এ ধারণাও একেবারেই ভুল। বরং সঙ্গমের আগে ধূমপান উত্তেজনাকে প্রশমিত করে দেয়।

৩) বিশেষজ্ঞদের মতে, নেশায় ডুবে কখনই সঙ্গমে লিপ্ত হওয়া উচিত নয়। কারণ এটি যদি অভ্যাসে পরিণত হয়ে যায়, তাহলেই বিপদ। কারণ, এরফলে যৌন ক্ষমতা লোপ পাওয়ার প্রবল সম্ভাবনা থাকে।

৪) অধিকাংশ বিশেষজ্ঞের মতে, বেশিমাত্রায় মদ্যপান করলে স্বল্প সময়ের জন্য স্মৃতিভ্রংশ ঘটতে পারে। তাই এই ধরনের অন্তরঙ্গ মুহূর্তে এই প্রবণতাকে এড়িয়ে চলাই ভাল।

৫) অনেকেই মদ – সিগারেট কিংবা অন্যধরনের কোন নেশাদ্রব্যের গন্ধ পছন্দ করেন না। তাই সঙ্গমের সময় মুখে এই ধরনের গন্ধ হলে তা সঙ্গমের মুহূর্তে বাধা তৈরি করতে পারে। তাই এই ধরনের এক্সপেরিমেন্ট থেকে বিরত থাকাই ভাল।

সর্বোপরি যৌন সঙ্গমের মত আবেগঘন অন্তরঙ্গতা, প্রিয়জনের তীব্র আদরের স্পর্শই একপ্রকার নেশাছন্ন করে তুলতে সক্ষম। তাই অন্য নেশায় মত্ত না হয়ে সজ্ঞানে প্রেমের নেশাতেই ডুবে থাকুন। তাতে যেমন ভালবাসা বাড়বে, তেমনই দীর্ঘতর হবে আদরের মাত্রাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *