আজ খবর ডেস্ক- দ্বিতীয় ঢেউয়ের স্মৃতি উস্কে আবারও রাজ্যজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে চলচ্চিত্র জগৎ, এমনকি করোনার থাবা থেকে রেহাই পায়নি রাজ্যের প্রশাসনিক দপ্তরগুলি।

গতকাল রাতেই পরিচালক ও ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী টুইটারে দ্বিতীয়বারের মত সস্ত্রীক কোভিড ১৯ পজিটিভ হওয়ার কথা জানিয়েছেন। তিনি লেখেন, “আমি ও শুভশ্রী দুজনেই করোনা আক্রান্ত হয়েছি। আপাতত বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। আপনারা সুরক্ষিত থাকুন। মাস্ক পরুন এবং করোনা সংক্রান্ত সতর্কতামূলক নির্দেশিকা মেনে চলুন।” তবে এখনও পর্যন্ত তাদের ছোট্ট ছেলে ইউভানের করোনা পরীক্ষার রিপোর্টের বিষয়ে কিছু জানাননি রাজ।

এই তারকা যুগল ছাড়াও সম্প্রতি টলিপাড়ায় করোনা আক্রান্ত হয়েছেন, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অভিনেতা পার্নো মিত্র, কবি শ্রীজাত । প্রত্যেকেই রয়েছেন হোম আইসলেশনে। মৃদু উপসর্গ নিয়ে কোভিড পজিটিভ জিৎ গঙ্গোপাধ্যায়ও।

তারমধ্যে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬০৭৮ জন। তারমধ্যে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৮০১ জন। এই মুহূর্তে মহানগরীর পজিটিভিটি রেট ৩৩.৯ শতাংশ। এরমধ্যে সবচেয়ে উদ্বেগজনক বিষয় হল, কলকাতা পুলিশের একাধিক অফিসারসহ মোট ৮৬ জন ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, এই সংক্রমনের দ্রুততায় রাশ টানা না গেলে মহামারীর আকার নেবে এই ভাইরাস। তার মধ্যেই যে হারে লাগাতার স্বাস্থ্য ও প্রশাসনিক ক্ষেত্রে করোনা আক্রান্তের পরিমাণ বাড়ছে, তাতে কোভিড মোকাবিলা নিয়ে রাজ্যের অন্দরে বাড়ছে উদ্বেগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *