আজ খবর ডেস্ক- থাকছেন, অথচ থাকছেন না। অথবা এমন ভাবে ও বলা যায়, সশরীরে না থেকেও তিনি থাকছেন। তিনি দেশের প্রধানমন্ত্রী।
বুধবারই পাঞ্জাবে আটকে গেছিল তাঁর কনভয়। গন্তব্যে পৌঁছতে না পেরে ফিরে আসতে হয় প্রধানমন্ত্রী কে। তা নিয়ে দেশ জুড়ে প্রবল বিতর্কের মধ্যেই আগামী কাল অর্থাৎ শুক্রবার শহরে “থাকছেন” মোদি।

কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট-এর দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে জানান হয়েছে, ভার্চুয়াল মাধ্যমে শুক্রবার এই হাসপাতালের উদ্বোধন করবেন মোদি।
দেশের সর্বত্র স্বাস্থ্য পরিষেবার উন্নতি মোদির অন্যতম লক্ষ্য। সেই লক্ষ্য মাথায় রেখেই দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর দফতর জানিয়েছে।

নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অধীন এই হাসপাতালে থাকছে ক্যানসার চিকিৎসার অত্যাধুনিক সব সুযোগসুবিধা। থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধাও। চিকিৎসার জন্য দূর দূরান্ত থেকে আসা রোগীর আত্মীয়দের থাকার জন্য অতিথিনিবাস, চিকিৎসকদের আবাসন থাকছে এই ক্যাম্পাসে। ১০০০ কোটি টাকা ব্যয়ে তৈরি এই হাসপাতালে থাকছে ৭৫০টি শয্যা। শুক্রবার ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে তারই উদ্বোধন করবেন মোদী। টুইট করেছেন বঙ্গ বিজেপির নয়া যুব মোর্চা সভাপতি, পেশায় চিকিৎসক ডাঃ ইন্দ্রনীল খান।

ক্যানসার চিকিৎসার আধুনিক চিকিৎসা বলতে এতদিন রাজ্যের অন্যতম ভরসা ছিল টাটা গোষ্ঠীর ক্যানসার হাসপাতাল ও গবেষণা কেন্দ্র। চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন হলে শুধু কলকাতা নয়, বস্তুত রাজ্যের ক্যানসার চিকিৎসায় সুবিধা পাওয়া যাবে, এমনটাই বলছে চিকিৎসক মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *