আজ খবর ডেস্ক- সামনে কঠিন পরীক্ষা এই মুহূর্তে আইপিএলের পয়েন্ট টেবিল আলো করে রয়েছে যে তিন দল, তারা যথাক্রমে দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালোর এবং চতুর্থ স্থানে রয়েছে কলকাতা। কলকাতার এই মুহূর্তে +০.৫৮৭ এবং অন্যদিকে মুম্বাইয়ের সংখ্যা -০.০৪৮।

হায়দ্রাবাদের বিপরীতে মুম্বাইকে বিশাল ব্যবধানে জয় অর্জন করতে হবে তাহলেই পয়েন্ট টেবিলে কলকাতা কাঁধে কাঁধ মিলিয়ে সুযোগ পাবে প্লে-অফে এই দল।

কিছু দলের ক্ষেত্রে টালমাটাল পরিস্থিতি হলেও অন্যান্য পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলের এই মুহূর্তে ভাবনা চিন্তার কোনও কারণ দেখা যাচ্ছে না। ব্যাঙ্গালোরের বিরুধ্যে দিল্লি তাদের খেলা হেরে গেলেও কোন সমস্যায় পড়বে না তারা। অন্যদিকে দিল্লির বিরুদ্ধে ব্যাঙ্গালোর খেলা হেরে গেলেও বা জিতে চেন্নাই এর বিরুদ্ধে চাপ সৃষ্টি করতে পারবে না। এর কারণ বিশাল মাত্রায় রান রেট চেন্নাইকে বরাবরই ভালো জায়গায় টিকে থাকতে সাহায্য করেছে। প্রথম খেলায় জিতলে ব্যাঙ্গালোর চেন্নাই এর ঘাড়ে নিশ্বাস ফেলতে চাইলেও তা কার্যত অসম্ভব হয়ে দাঁড়াবে কারণ আগেভাগেই চেন্নাইয়ের পয়েন্ট টেবিলে স্থান যথার্থ।

অন্যদিকে পাঞ্জাব ও রাজস্থানের সঙ্গে লড়ার পরে কলকাতার জন্যে এতোটুকু নিশ্চিত যে সাত নম্বর স্থানে শেষ করবে রাজস্থান এবং অন্যদিকে পাঁচেই থাকবে পাঞ্জাব।

যদি মুম্বাই আজ প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদের -এর বিপক্ষে ২২০ রান তোলে এবং তারপর তাদের ৫০ রানে আউট করে দেয়, তখনও তা ফলস্বরূপ যথেষ্ট হবে না একইভাবে, যদি তারা হায়দ্রাবাদকে ৫০ রানে উড়িয়ে দিয়ে তিন ওভারে তাড়া করে, তাহলে সেই ক্ষেত্রেও কলকাতার এনআরআর- এর কাছাকাছি যাওয়ার জন্যেও যথেষ্ট হবে না। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন মাঠে নেমে প্রথমে মুম্বাই ব্যাট করলে তাদের জেতার সম্ভাবনা থাকলেও পড়ে নামলে তা কার্যত অসম্ভব হয়ে দাঁড়ানোর সম্ভাবনা আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *