আজ খবর ডেস্ক : একাধিক বিধিনিষেধের পরও রাজ্যে ঠেকানো যাচ্ছে না কোভিড সংক্রমণ। গত ২৪ ঘন্টায় রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ২১৩ জন। রাজ্যের করোনা পরিস্থিতির দিকে তাকিয়ে, কিছুদিন আগেই আসন্ন পুরভোট স্থগিত রাখার জন্য কমিশনের কাছে আবেদন জানিয়েছে রাজ্য বিজেপি। এবার সেই একই সুরে সুর মেলাল তৃণমূলও। আজ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, তিনি ব্যক্তিগতভাবে মনে করেন আগামী দুই মাস কোনও নির্বাচন হওয়া উচিত নয় রাজ্যে।

শনিবার নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতে একটি বৈঠক করেন অভিষেক। সেখানেই তিনি বলেন, ‘‘কোভিড পরিস্থিতিতে আগামী দু’মাস সব কিছু বন্ধ রাখা উচিত। নির্বাচন বন্ধ রাখা উচিত। এটা আমার ব্যক্তিগত মত।’’বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘‘২ জানুয়ারির রাজ্য কোভিড বুলেটিন অনুযায়ী, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে করোনার দৈনিক সংক্রমণের হার ছিল প্রায় ২৪ শতাংশ। কিন্তু শুক্রবারের বুলেটিন অনুযায়ী সংক্রমণের হার কমে হয়েছে ৯.৫ শতাংশ। সংক্রমণের হার ৫ শতাংশের কম হলে পরিস্থিতি আরও স্বাভাবিক হবে।’’

সেই সঙ্গে তিনি বলেন, ‘‘আগামী ২ মাসে ডায়মন্ড হারবারে কোনও রাজনৈতিক সমাবেশ করা যাবে না। করা যাবে না কোনও পুজো বা ধর্মীয় সমাবেশও। করোনা পরিস্থিতির মোকাবিলা করতে প্রতিটি ওয়ার্ড এবং পঞ্চায়েতে একটি করে কন্ট্রোল রুম খোলা হবে।’’তাঁর মতে, ডায়মন্ড হারবারের যে সমস্ত এলাকাগুলিতে সংক্রমণের হার তুলনামূলক বেশি, সেখানে আক্রান্তদের হোম আইসোলেশনে রাখা যাবে না। আক্রান্ত মানুষদের সরাসরি আইসোলেশন কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

পাশাপাশি করোনা আবহে সেল্ফ টেস্ট কিট ব্যবহারের উপর জোর দেওয়া প্রয়োজন বলেও উল্লেখ করেন অভিষেক।অভিষেকের কথায়, ‘‘ডায়মন্ড হারবারের বাজারগুলিতে ক্রেতা-বিক্রেতা উভয়ের ক্ষেত্রেই দু’টি করে মাস্ক পরে থাকা আবশ্যিক। এই নিয়ে ৭ দিন সচেতনতা অভিযান চালানো হবে।’’ তবে সাথে তিনি এও জানিয়ে দেন যে, মানুষ এরপরেও যদি সতর্ক না হয়, তবে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *