আজ খবর ডেস্ক : গত ২৪ ঘন্টায় দেশের দৈনিক সংক্রমনের সংখ্যা ১ লক্ষ্য ৫৯ হাজার ৬৩২। সেই সঙ্গে ২৭ টি রাজ্যে মোট ওমিক্রনের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৬২৩। পাল্লা দিয়ে বাড়ছে পজিটিভিটি রেটও। দৈনিক পজিটিভিটি রেট দাড়িয়েছে ১০.২১ শতাংশে , সেই সঙ্গে এর সাপ্তাহিক হার ৬.৭৭ শতাংশ।

দেশের এমন উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে রবিবার ছুটির দিনেও জরুরী ভিত্তিক বৈঠকের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, আজ বিকেল ৪ টে নাগাদ দিল্লিতে হবে বৈঠক। বৈঠকে – ৫ রাজ্যে আসন্ন নির্বাচনের দিন বদল হবে কি না, পরিস্থিতির দিকে তাকিয়ে দেশ ফের লকডাউনের পথে এগোবে কি না সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। সেই সঙ্গে মনে করা হচ্ছে – বৈঠকে আন্তঃরাজ্য এবং বৈদেশিক পরিবহনে নিষেধাজ্ঞা জারি করা নিয়েও হতে পারে আলোচনা।

প্রসঙ্গত, শুধু দেশই নয় রাজ্যের ৪ টি পুরসভার ভোট রয়েছে। কিন্তু গত ২৪ ঘন্টায় রাজ্যের মোট সংক্রমিত হয়েছেন ১৮,৮০২ জন। সেই সঙ্গে গত শুক্রবার রাজ্যে যে পজিটিভিটি রেট ছিল ২৬.৩৪ শতাংশ। তা গত ২৪ ঘণ্টায় বেড়ে হয়েছে ২৯.৬০ শতাংশ। তারমধ্যে সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। গত একদিনে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৭,৩৩৭ জন। মৃত্যু ৭। আক্রান্তের নিরিখে এরপরই রয়েছে, উত্তর ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম বর্ধমান।

তবে এরমধ্যেও আসার আলো দেখাচ্ছে সক্রিয় কেসের সংখ্যা। এই মুহূর্তে দেশের এক্টিভ কেসের হার ১.১ শতাংশ। সেখানে সুস্থতার হারও ৯৬.৯৮ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *